দুই ক্রিকেটারকে নিষিদ্ধ করল জিম্বাবুয়ে

দুই ক্রিকেটারকে নিষিদ্ধ করল জিম্বাবুয়ে

জিম্বাবুয়ে ক্রিকেট (জেডসি), অ্যান্টি-ডো’পিং নিয়ম ল’ঙ্ঘ’নের অভিযোগে নিজ দেশের দুই আন্তর্জাতিক ক্রিকেটারকে সমস্ত ক্রিকেট কার্যক্রম থেকে নিষেধাজ্ঞা দিয়েছে, বিষয়টি এখন শুনানির অপেক্ষায় রয়েছে।

জিম্বাবুয়ে ক্রিকেট একটি সংবাদ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। যেখান থেকে জানা যায়, দুই খেলোয়াড়; ওয়েসলি মাধেব্রে ও ব্রেন্ডন মাভুতা, তাঁরা দুজনেই একটি নিষিদ্ধ উ’ত্তে’জক ওষুধ গ্রহণ করেছেন।

এই দুই ক্রিকেটার সদ্য শেষ হওয়া আয়ারল্যান্ড সিরিজের অংশ ছিলেন। মাধেব্রে টি-টোয়েন্টি দলের অংশ ছিলেন। অন্যদিকে টি-টোয়েন্টি ও ওডিআই দলের অংশ ছিলেন মাভুতা। দুই সিরিজেই অবশ্য হারের স্বাদ পেতে হয়েছে স্বাগতিক জিম্বাবুয়েকে।

জিম্বাবুয়ে ক্রিকেটের কোড অব কন্ট্রাক্টের অধীনে খেলোয়াড় ও কর্মকর্তাদের জন্য এ ধরনের অপরাধে যেসব শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়, তেমন কিছুর দিকে অগ্রসর হবে ক্রিকেট বোর্ড। খুব শীঘ্রই দুই খেলোয়াড়কে শুনানির জন্য হাজির করা হবে।

মাভুতা, ২০১৮ সালে তার আন্তর্জাতিক অভিষেক হয়েছিল। এখনও পর্যন্ত ৪ টি টেস্ট, ১২ টি ওডিআই এবং ১০ টি টি-টোয়েন্টি খেলেছেন। অন্যদিকে মাধেব্রে, যিনি ২০২০ সালে প্রথম জিম্বাবুয়ের প্রতিনিধিত্ব করেছেন, তিনি ২ টি টেস্ট, ৩৬ টি ওডিআই এবং ৬০ টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন।

যদিও সম্প্রতি শেষ হওয়া আয়ারল্যান্ড সিরিজের পর মাভুতা কোনো প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলেননি। অন্যদিকে মাধেব্রে, জিম্বাবুয়ের প্রথম শ্রেণীর ক্রিকেটে চলমান লোগান কাপে ম্যাশোনাল্যান্ড ঈগলসের হয়ে প্রতিনিধিত্ব করছিলেন।

জিম্বাবুয়ে কোচ ডেভ হাউটনের ব্যর্থতার দায় নিয়ে পদত্যাগ করার একদিন পরেই এই দুই ক্রিকেটারের নিষেধাজ্ঞার সংবাদ প্রকাশ পেল।

৯৭ ডেস্ক

Read Previous

ইংল্যান্ডের পারফরম্যান্স ডিরেক্টর হলেন হকির এড বার্নি

Read Next

আম্পায়ারকে ‘ভ’য় দেখিয়ে’ চার ম্যাচের জন্য নিষিদ্ধ টম কারেন

Total
0
Share