ইংল্যান্ডের পারফরম্যান্স ডিরেক্টর হলেন হকির এড বার্নি

ইংল্যান্ডের পারফরম্যান্স ডিরেক্টর হলেন হকির এড বার্নি

ইংল্যান্ড ক্রিকেট দলের নতুন পারফরম্যান্স ডিরেক্টর হিসেবে নিয়োগ পেয়েছেন এড বার্নি। এই নতুন দায়িত্ব গ্রহণের আগে তিনি ইংল্যান্ড ও গ্রেট ব্রিটেন হকি দলের পারফরম্যান্স ডিরেক্টর হিসেবে কাজ করতেন। পূর্বের দায়িত্ব পালনকালে, নানাবিধ সাফল্য এসে ধরা দিয়েছিল ইংল্যান্ডের হকি আঙিনায়। অবশ্য এর আগেও ইংলিশ ক্রিকেটের সাথে জড়িত ছিলেন বার্নি।

মো বোবাট, যিনি আইপিএল দল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর ডিরেক্টর অব ক্রিকেট হিসেবে যোগ দিয়েছেন গত ফেব্রুয়ারিতে। বার্নি নতুন দায়িত্বে যোগ দেওয়ার আগে বোবাট পারফরম্যান্স ডিরেক্টর হিসেবে ইংল্যান্ড ক্রিকেটের সাথে ছিলেন।

প্রতিভা সনাক্তকরণ ও উন্নয়ন বিজ্ঞানী হিসেবে বার্নি এর আগে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) সাথে কাজ করেছেন, ২০১০ থেকে ২০১৩ সময়কালে।

পরবর্তীতে ইংল্যান্ড ও গ্রেট ব্রিটেনের হকি দলের হেড অব ট্যালেন্ট ডেভেলপমেন্ট হিসেবে ২০১৩ সালে যোগদান করেন বার্নি। এর ৩ বছরের মাথায় পারফরম্যান্স ডিরেক্টর হিসেবে পুনরায় দায়িত্ব গ্রহণ করেন।

তাঁর দায়িত্বের মধ্যে রয়েছে বড় বৈশ্বিক প্রতিযোগিতাগুলোতে খেলোয়াড়দের পারফরম্যান্স তদারকি করা।

ইসিবিতে ফিরে আসতে পেরে বার্নি জানান,

“ইসিবিতে ফিরে আসার এবং পারফরম্যান্স ডিরেক্টরের ভূমিকা নেওয়ার সুযোগটি এমন একটি সুযোগ, যা আমি ছাড়তে পারিনি।”

ইংল্যান্ড ক্রিকেটের ম্যানেজিং ডিরেক্টর রব কি বলেন,

“বেশ কয়েকটি হাই পারফরম্যান্স খেলাধুলায় এড’র অসামান্য কিছু রেকর্ড রয়েছে।

“পুরুষদের পারফরম্যান্স ডিরেক্টর একটি গুরুত্বপূর্ণ ভূমিকা। কারণ আমরা ক্রমাগত প্রতিভার গভীরতা বাড়াতে এবং আন্তর্জাতিক ক্রিকেটের কঠিন সময়ের জন্য খেলোয়াড়দের প্রস্তুত করতে চাই।”

৯৭ ডেস্ক

Read Previous

টেস্টে ৭ নতুন মুখ নিয়ে অস্ট্রেলিয়া যাবে ওয়েস্ট ইন্ডিজ

Read Next

দুই ক্রিকেটারকে নিষিদ্ধ করল জিম্বাবুয়ে

Total
0
Share