খালেদের ১১ উইকেটে বিসিএল শিরোপা জিতল ইস্ট জোন

ইস্ট জোন

বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) নতুন চ্যাম্পিয়ন ইস্ট জোন। ফাইনাল রাউন্ডের ম্যাচে নর্থ জোনকে ইনিংস ও ১১২ রানে পরাজিত করার পর শিরোপা নিশ্চিত করে ইস্ট। সিলেট ইস্ট জোনের জয়ের পথে বড় ভূমিকা ছিল পেসার খালেদ আহমেদের। দুই ইনিংস মিলিয়ে মোট ১১ উইকেট শিকার করে, হয়েছেন ম্যান অব দ্য ম্যাচ।

বিএসএলে খেলা দুই ম্যাচে ১৮ উইকেট নিয়ে শীর্ষ উইকেটশিকারি বোলার হিসেবে টুর্নামেন্ট শেষ করেন খালেদ। এই তালিকায় দ্বিতীয় স্থানে ১২ উইকেট নিয়ে অবস্থান করছেন সেন্ট্রাল জোনের আবু হায়দার রনি। আজ বুধবার, টুর্নামেন্টটি শেষ হয়েছে।

টসে জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছিল ইস্ট জোন। রেজাউর রহমান রাজা ও খালেদের বোলিং তোপে ১০৮ রানে গুটিয়ে যায় নর্থ জোন। আব্দুল্লাহ আল মামুনের ২৬ রান ছিল ইনিংস সর্বোচ্চ। রাজা ও খালেদ ৪ টি করে উইকেট ভাগ করে নিয়েছেন।

ইস্ট, নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নামলে মমিনুল হক ব্যাটে নেতৃত্ব দেন। চার ঘণ্টা ব্যাট করে বাংলাদেশের এই সাবেক টেস্ট অধিনায়কের ব্যাটে আসে ১১৭ রান। অন্যদিকে ২০০ বল মোকাবিলা করে ৯০ রান করেন পারভেজ হোসেন ইমন। শাহাদাত হোসেন দিপুর ব্যাটে দ্রুত ৫৬ টি রান ওঠে। ৯৫.৪ ওভার ব্যাট করে ৩৫২ রানে সব উইকেট হারায় ইস্ট জোন।

২৪৪ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে নর্থ জোন। মাহমুদুল হাসান জয় ও সাব্বির হোসেনের শুরুতে ৮ ওভারে ৪৩ রান ওঠে দলটির। পরবর্তীতে নিয়মিত উইকেট হারিয়ে, মূলত খালেদের বোলিংয়ের সামনে একেবারেই সুবিধা করে উঠতে না পেরে ১৩২ রানে আবারও গুটিয়ে যায় নর্থ। এবার ইনিংস সর্বোচ্চ ৩৩ রান করে আকবর আলি। এই ইনিংসে খালেদের পকেটে যায় ৭ টি উইকেট।

ইস্ট, এর আগে সাউথ জোনের বিপক্ষে টুর্নামেন্টের শুরু করেছিল ড্র দিয়ে। এরপর সেন্ট্রাল জোনকে ৭ উইকেটে হারায়। এরপর শেষ ম্যাচে নর্থ জোনের বিপক্ষে ইনিংস ব্যবধানে জয় তুলে নিল। ফলে ৩ ম্যাচ খেলে নিকটতম প্রতিদ্বন্দ্বী সেন্ট্রাল জোনের চেয়ে ১০ পয়েন্ট এগিয়ে থেকে, ২০ পয়েন্ট নিয়ে খুব সহজেই টুর্নামেন্টের শিরোপা নিশ্চিত করে ইস্ট জোন।

৯৭ ডেস্ক

Read Previous

জিম্বাবুয়ের হেড কোচের দায়িত্ব ছাড়লেন ডেভ হাটন

Read Next

ফারজানার রেকর্ড সেঞ্চুরিতে বাংলাদেশের চ্যালেঞ্জিং সংগ্রহ

Total
0
Share