হ্যাজেলউডের বদলি হিসেবে আসছেন ও’কিফ

featured photo1 1 88
Vinkmag ad

সাইড স্ট্রেইনের জন্য চলমান সিরিজ থেকে থেকে ছিটকে গেছেন অজি পেসার জশ হ্যাজেলউড। তার জায়গায় ক্রিকেট অস্ট্রেলিয়ার চুক্তি থেকে বাদ যাওয়া বাঁহাতি স্পিনার স্টিভেন ও’কিফ আবারও সুযোগ পেয়েছেন।

keefe

কন্ডিশন ও উইকেটের কথা চিন্তা করে পেসারের বদলে স্পিনার নিয়ে আসছে অস্ট্রেলিয়া। ও’কিফ বাংলাদেশে আসলে অজিদের দলে স্পিনার দেখা যাবে চারজন। অস্ট্রেলিয়ার নির্বাচক ট্রেভর হন্স জানান, ‘জ্যাকসন বার্ড দলে থাকায় পেসারদের বিকল্প নিয়ে আমাদের ভাবতে হচ্ছে না। চট্টগ্রামে যেরকম কন্ডিশন ও উইকেট পেতে পারি সেদিকে চিন্তা করেই একজন বাড়তি স্পিনারকে দলে সুযোগ দিয়েছি।’

ও’কিফ গত বছর ভারত সফরে পুনে টেস্টে অসাধারণ বোলিং করেন। সেই টেস্টের দুই ইনিংসে ১২ উইকেটের পাশাপাশি পুরো সিরিজে নিয়েছিলেন ১৯ উইকেট। পুনরায় ক্যারিয়ার এগিয়ে নিয়ে যাওয়ার কথা থাকলেও মাঠের বাইরের ঘটনায় প্রশ্নবিদ্ধ হয়ে পড়ে তার সামনের অগ্রযাত্রা।

নিউ সাউথ ওয়েলসের মৌসুম শেষের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে আচরণের নিয়ম ভঙ্গ করায় ২০ হাজার অস্ট্রেলিয়ান ডলার জরিমানা করে হয়েছিল তাকে। এরপর ক্রিকেট অস্ট্রেলিয়ার চুক্তি বাতিলের পাশাপাশি নিউ সাউথ ওয়েলস থেকেও বাদ পড়েন এই অজি ক্রিকেটার। বাতিলের খাতায় চলে যাওয়া সেই ও’কিফের শরণাপন্ন হলো অস্ট্রেলিয়া।

পাকিস্তানের বিপক্ষে ২০১৪ সালে সাদা পোশাকে অভিষেকের পর ৩২ বছর বয়সী ও’কিফ এখন পর্যন্ত ৮ টেস্টের ১৪ ইনিংসে বল হাতে নিয়েছেন ৩৩ উইকেট।

৯৭ ডেস্ক

Read Previous

টাইগারদের মোট পুরস্কার ৬ কোটি টাকা

Read Next

বিনয়ী সাকিব করে যেতে চান নিজের কাজটাই

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share