নিকোলস-ইয়াংয়ের ব্যাটে ম্লান সৌম্যর রেকর্ডগড়া সেঞ্চুরি

নিকোলস-ইয়াংয়ের ব্যাটে ম্লান সৌম্যর রেকর্ডগড়া সেঞ্চুরি

নেলসনের স্যাক্সটোন ওভালে ১৫১ বলে ১৬৯ রানের অনবদ্য ইনিংস খেলে সৌম্য সরকার ভেঙেছেন দেশ-বিদেশের একাধিক রেকর্ড। তবে ঐ ব্যক্তিগত অর্জনই যা সঙ্গী হয়েছে আজ (২০ ডিসেম্বর)। হেনরি নিকোলস, উইল ইয়াংদের ব্যাটে চড়ে হেসেখেলে জয় তুলে নিয়েছে নিউজিল্যান্ড, তবে সেঞ্চুরি মিসের আক্ষেপে পুড়েছেন দুজনই।  

৩ ম্যাচ সিরিজের ১ম ম্যাচ জিতে আগেই এগিয়ে ছিল স্বাগতিক নিউজিল্যান্ড। আজ জিতে ১ ম্যাচ হাতে রেখেই সিরিজ জয় নিশ্চিত করল কিউইরা। 

টসে হেরে আগে ব্যাট করে বাংলাদেশ ৫০ ওভার টিকতে পারেনি। ৪৯.৫ ওভারে ২৯১ রান করে অলআউট হয় টাইগাররা। দলের মোট রানের ৫৮.০৮ শতাংশ রানই করেন ওপেন করতে নামা সৌম্য সরকার। দ্বিতীয় সর্বোচ্চ রান আসে মুশফিকুর রহিমের ব্যাট থেকে (৫৭ বলে ৪৫)। এছাড়া আর কেউই ২০ এর গন্ডি পার করতে পারেননি। 

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

দুই দলের পক্ষেই আজ একজন করে ক্রিকেটারের অভিষেক হয়। আন্তর্জাতিক অভিষেকে ব্যাট করতে নেমে শুরুর বলেই ছক্কা হাঁকান বাংলাদেশের রিশাদ হোসেন। নিউজিল্যান্ডের অভিষিক্ত আদি আশোক নেন মেহেদী হাসান মিরাজের উইকেট। যদিও কিউইদের পক্ষে সফলতম বোলারের নাম জ্যাকব ডুফি ও উইলিয়াম ও’রৌরকে। দুজনেই নেন ৩ টি করে উইকেট।

২৯২ রানের লক্ষ্যে খেলতে নেমে দলকে উড়ন্ত সূচনা এনে দেন রাচিন রবীন্দ্র। ৩৩ বলে ৭ চার ও ১ ছক্কায় ৪৫ রান করা রাচিনকে ফেরান হাসান মাহমুদ, দারুণ এক ক্যাচ নেন রিশাদ হোসেন।

এরপর ১২৮ রানের জুটি গড়ে বাংলাদেশকে ম্যাচ থেকে ছিটকে দেন উইল ইয়াং ও হেনরি নিকোলস। ৯৪ বলে ৮ চার ও ২ ছয়ে ৮৯ রান করে হাসান মাহমুদের বলে তাকেই ক্যাচ দিয়ে ফেরেন ইয়াং।

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

সেঞ্চুরি হাতছাড়া করেন নিকোলসও। ৯৯ বলে ৮ চার ও ১ ছয়ে ৯৫ রান করে শরিফুল ইসলামের বলে রিশাদকে ক্যাচ দেন নিকোলস। টম ল্যাথাম (৩২ বলে ৩৪*) ও টম ব্লান্ডেল (২০ বলে ২৪*) বাকিটা পথ অনায়াসে পাড়ি দেন। ২২ বল ও ৭ উইকেট হাতে রেখে জয় পায় স্বাগতিকরা, সাথে নিশ্চিত করে সিরিজ জয়ও।

৯৭ ডেস্ক

Read Previous

সৌম্যর রেকর্ড গড়া সেঞ্চুরিতে বাংলাদেশের বড় সংগ্রহ

Read Next

সৌম্যকে প্রশংসা বন্যায় ভাসালেন কিউই ব্যাটার

Total
0
Share