এক ঘন্টাও টিকল না কামিন্সের রেকর্ড, ভাঙলেন স্টার্ক

এক ঘন্টাও টিকল না কামিন্সের রেকর্ড, ভাঙলেন স্টার্ক

আজকের আগে আইপিএল (ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ) নিলাম ইতিহাসে সবচেয়ে বেশি দাম পাওয়া ক্রিকেটার ছিলেন ইংলিশ অলরাউন্ডার স্যাম কারেন (১৮.৫ কোটি ভারতীয় রুপি)। তবে আজ (১৯ ডিসেম্বর) আইপিএল ২০২৪ নিলামে এই রেকর্ড ভেঙেছে দুই দফা। শুরুতে ২০.৫ কোটি ভারতীয় রুপি পেয়ে এই রেকর্ড নিজের করে নেন অজি অধিনায়ক প্যাট কামিন্স। তবে সেটা টেকেনি এক ঘন্টাও, ২৪.৭৫ কোটি রুপিতে রেকর্ড এখন কামিন্সের সতীর্থ মিচেল স্টার্কের দখলে। 

আজ, দুবাইতে অনুষ্ঠিত হচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৭তম আসরের নিলাম অনুষ্ঠান। যেখানে ফ্র‍্যাঞ্চাইজিগুলো নিজেদের প্রয়োজন অনুযায়ী দলের শূন্যস্থানগুলো পূরণ করতে প্রস্তুতি নিয়েছে।

বিশ্বকাপ-জয়ী অস্ট্রেলিয়া দলের খেলোয়াড়দের প্রতি এবারের আইপিএলে নজর থাকবে, এ সংবাদ প্রচারিত হয়েছে আরও আগেই। অস্ট্রেলিয়ান অধিনায়ক কামিন্স, তারকা পেসার মিচেল স্টার্ক, ম্যান অব দ্য ফাইনাল ট্রাভিস হেডদের দিকে দলগুলো আগ্রহ নিয়ে হাত বাড়াবে, এটিও ছিল জানা ব্যাপার। তবে সেটা ছাড়িয়ে গেল আগের সব রেকর্ড।

২০.৫ কোটি রুপিতে প্যাট কামিন্সকে দলে টানে সানরাইজার্স হায়দ্রাবাদ। তবে গুজরাট টাইটান্স ও কোলকাতা নাইট রাইডার্সের পাগলাটে দ্বিমুখী লড়াইয়ে জিতে ২৪.৭৫ কোটি রুপিতে মিচেল স্টার্ককে দলে টানে কোলকাতা নাইট রাইডার্স। আর এতে আইপিএল ইতিহাসে সবচেয়ে বেশি দামে দল পাওয়া ক্রিকেটার হয়ে যান স্টার্ক। 

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

কামিন্স ছাড়াও আরেক অস্ট্রেলিয়ান এবং বিশ্বকাপ জয়ের অন্যতম নায়ক ট্রাভিস হেডকে ৬.৮ কোট রুপিতে দলে ভিড়িয়েছে হায়দ্রাবাদ। 

ভারতের মাটিতে ২০২৩ বিশ্বকাপ জিতেছে অস্ট্রেলিয়া। কামিন্স ও তাঁর দলের যোগ্যতা সম্পর্কে যথেষ্ট ওয়াকিবহাল আইপিএল ফ্র‍্যাঞ্চাইজিগুলো। ভারতের সবচেয়ে বড় ঘরোয়া টুর্নামেন্টে তাই, অস্ট্রেলিয়ানদের প্রাধান্য দিতে কার্পণ্য করছে না তাঁরা।

৯৭ ডেস্ক

Read Previous

শেষ দুই ম্যাচে প্রোটিয়া স্কোয়াডে নেই বার্টম্যান ও ফেলুকওয়ায়ো

Read Next

আইপিএলে নতুন দলে খেলবেন মুস্তাফিজুর রহমান

Total
0
Share