আইপিএলে রেকর্ড গড়া দাম পেলেন প্যাট কামিন্স

কামিন্স

পূর্বের সব রেকর্ড ভেঙে আইপিএল ইতিহাসে সবচেয়ে দামী খেলোয়াড় হিসেবে নাম লেখালেন অস্ট্রেলিয়া অধিনায়ক প্যাট কামিন্স। আজ, দুবাইতে আইপিএলের ছোট আকারে অনুষ্ঠিত নিলাম অনুষ্ঠানে সানরাইজার্স হায়দ্রাবাদের টেবিল থেকে কামিন্সকে বাগিয়ে নেওয়া হয়। এর আগে আইপিএল ইতিহাসে সবচেয়ে দামী খেলোয়াড় ছিলেন ইংলিশ অলরাউন্ডার স্যাম কারেন।

আজ, দুবাইতে অনুষ্ঠিত হচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৭তম আসরের নিলাম অনুষ্ঠান। যেখানে ফ্র‍্যাঞ্চাইজিগুলো নিজেদের প্রয়োজন অনুযায়ী দলের শূন্যস্থানগুলো পূরণ করতে প্রস্তুতি নিয়েছে।

বিশ্বকাপ-জয়ী অস্ট্রেলিয়া দলের খেলোয়াড়দের প্রতি এবারের আইপিএলে নজর থাকবে, এ সংবাদ প্রচারিত হয়েছে আরও আগেই। অস্ট্রেলিয়ান অধিনায়ক কামিন্সের দিকে দলগুলো আগ্রহ নিয়ে হাত বাড়াবে, এটিও ছিল জানা ব্যাপার। তবে সেটা ছাড়িয়ে গেল আগের সব রেকর্ড।

কামিন্সের জন্য প্রথমে চেন্নাই সুপার কিংস ও মুম্বাই ইন্ডিয়ান্স লড়াই শুরু করে। পরে সেখানে যোগ দেয় সানরাইজার্স হায়দ্রাবাদ ও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। হায়দ্রাবাদ ও বেঙ্গালুরুর মধ্যে চ্যালেঞ্জ ছোড়াছুড়ি শেষে, হায়দ্রাবাদের টেবিল জয়ী হয়।

কামিন্সকে কিনতে দলটির খরচ হয়েছে ২০.৫০ কোটি রুপি। যা আইপিএলের সকল রেকর্ড ভেঙে দিয়েছে। এর আগে স্যাম কারেনের পিছনে পাঞ্জাব কিংস খরচ করেছিল ১৮.৫০ কোটি রুপি, যা ছিল আজ পর্যন্ত সর্বোচ্চ।

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

শুধু কামিন্স নন, আরেক অস্ট্রেলিয়ান এবং বিশ্বকাপ জয়ের অন্যতম নায়ক ট্রাভিস হেডকে ৬.৮ কোট রুপিতে দলে ভিড়িয়েছে হায়দ্রাবাদ।

ভারতের মাটিতে ২০২৩ বিশ্বকাপ জিতেছে অস্ট্রেলিয়া। কামিন্স ও তাঁর দলের যোগ্যতা সম্পর্কে যথেষ্ট ওয়াকিবহাল আইপিএল ফ্র‍্যাঞ্চাইজিগুলো। ভারতের সবচেয়ে বড় ঘরোয়া টুর্নামেন্টে তাই, অস্ট্রেলিয়ানদের প্রাধান্য দিতে কার্পণ্য করছে না তাঁরা।

৯৭ ডেস্ক

Read Previous

নেলসনে জিততে অভিজ্ঞতা কাজে লাগাতে চায় বাংলাদেশ

Read Next

শেষ দুই ম্যাচে প্রোটিয়া স্কোয়াডে নেই বার্টম্যান ও ফেলুকওয়ায়ো

Total
0
Share