নেলসনে জিততে অভিজ্ঞতা কাজে লাগাতে চায় বাংলাদেশ

বাংলাদেশ 3

প্রথম ওয়ানডে ম্যাচ হারের পর দ্বিতীয় ওয়ানডে খেলার জন্য প্রস্তুত বাংলাদেশ দল। নেলসনের মাঠ, উইকেট, আবহাওয়া– সবকিছু নিয়ে বাংলাদেশ কোচ আশাবাদী হতে চান। ২০১৫ সালে খেলা বিশ্বকাপের ম্যাচের কথাও আনতে চান স্মরণে। আজ দিবাগত রাত ৪ ঘটিকায়, এই মাঠেই সিরিজের দ্বিতীয় ম্যাচ খেলতে নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ।

বাংলাদেশ কোচ চন্ডিকা হাথুরুসিংহে এসেছিলেন সংবাদ সম্মেলনে। প্রথম ওয়ানডে নিয়ে হতাশা স্পষ্ট। যে পরিকল্পনা করেছিলেন দলের জন্য, তা মোটেও সুবিধাজনক হয়ে ওঠেনি। কারণটা আবহাওয়া, বৃষ্টি।

“ম্যাচ হারা হতাশাজনক। তবে আবহাওয়া নিয়ে তো আমাদের তেমন কিছু করার নেই। বৃষ্টির কারণে আমাদের পরিকল্পনা ভেস্তে গেছে।”

দ্বিতীয় ওয়ানডে সামনে রেখে হাথুরুসিংহে চোখ রাখছেন নেলসনের মাঠে। ঝকঝকে রোদে, এবার পরিকল্পনা কাজে লাগাতে চান। এর আগে ২০১৫ বিশ্বকাপের ম্যাচ বা ২০১৭ সালে খেলার অভিজ্ঞতা কাজে লাগিয়ে বাংলাদেশের পক্ষে ফলাফল আনার চেষ্টা করবেন তিনি। ফিল্ড প্লেসিং আর ব্যাটিংয়ের গুরুত্ব নিয়েও আরেকবার সতর্ক-বার্তা দিয়ে রাখলেন বাংলাদেশ কোচ।

”২০১৭ সালে সর্বশেষ যখন নিউজিল্যান্ডে আসি এখানে কিছু ম্যাচ খেলেছি আমরা। ২০১৫ সালে বিশ্বকাপের ম্যাচও খেলেছি। উইকেটটা ব্যাটিংয়ের জন্য বেশ ভালো। আউটফিল্ড সুন্দর, অনেক দ্রুতগতির। আজ ঝকঝকে রোদ। আশা করছি কালও একইরকম আবহাওয়া থাকবে। ক্রিকেটের জন্য এমন আবহাওয়া ভালো।”

“পরিকল্পনা কাজে লাগালে আমরা আরও ভালো খেলতে পারব। এই কন্ডিশনে ফিল্ড প্লেসিং, লাইন-লেন্থ এসব গুরুত্বপূর্ণ। ব্যাটিংয়ের ক্ষেত্রে একই বার্তা থাকবে। আমাদের কয়েকজনকে ভালো শুরু এনে দিতে হবে, বড় স্কোর গড়তে হবে।”

একাদশ নিয়ে ভাবনা এখনো সারেনি দল। আগামীকাল সকাল পর্যন্ত অপেক্ষা করার কথা জানিয়ে রাখলেন হাথুরাসিংহে। যা হয় সাধারণত, উইকেট আর কন্ডিশন– বিবেচনা করে এই কোচ একাদশ জিইয়ে রাখেন ম্যাচ শুরু হওয়ার আগ পর্যন্ত।

“আমরা এখনও একাদশ নিয়ে ভাবিনি। এখনও মাঠকর্মীরা পানি দিচ্ছে। সিদ্ধান্তের জন্য আগামীকাল সকাল পর্যন্ত অপেক্ষা করতে হবে।”

৯৭ ডেস্ক

Read Previous

এক ওভারে দুই বাউন্সার দেওয়ার নিয়ম চালু করতে যাচ্ছে আইপিএল

Read Next

আইপিএলে রেকর্ড গড়া দাম পেলেন প্যাট কামিন্স

Total
0
Share