ভরাডুবির পর সূচির বাইরে প্রস্তুতি ম্যাচ খেলবে পাকিস্তান

ভরাডুবির পর সূচির বাইরে প্রস্তুতি ম্যাচ খেলবে পাকিস্তান

অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্বিতীয় টেস্টের আগে দুই দিনের প্রস্তুতি ম্যাচ খেলার ইচ্ছা পোষণ করেছে পাকিস্তান। পূর্ব-সূচির অংশ হিসেবে ছিল না এই ম্যাচটি। তবে গতকাল (১৭ ডিসেম্বর), পার্থে ৩৬০ রানের বড় পরাজয়ের পর নিজেদের প্রস্তুতিতে আরেকটু ঘষামাজা করতে এই সিদ্ধান্ত নেয় পাকিস্তান ম্যানেজমেন্ট। পরবর্তীতে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) কে অনুরোধ করে আগামী ২২ ও ২৩ ডিসেম্বর মিলে একটি প্রস্তুতি ম্যাচ খেলতে যাচ্ছে পাকিস্তান। প্রতিপক্ষ হিসেবে থাকবে ভিক্টোরিয়া ইলেভেন।

এই প্রস্তুতি ম্যাচটি মূল সূচিতে ছিল না। তবে নিজেদের প্রস্তুতির ঘাটতি খেয়াল করছে পাকিস্তান ম্যানেজমেন্ট। একারণে খুব দ্রুততম সময়ে এই ম্যাচের আয়োজন করা হয়েছে।

প্রথম টেস্টের আগে প্রাইম মিনিস্টার ইলেভেন এর সাথে চার দিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলেছে পাকিস্তান। সেই ম্যাচটি প্রথম শ্রেণীর যোগ্যতা সম্পন্ন হওয়ায়, সেখানে ১১ জনের বেশি খেলোয়াড় অন্তর্ভুক্ত করার সুযোগ ছিল না। ফলে সব খেলোয়াড়দের পরীক্ষা করে দেখার সুযোগও ছিল না।

পাকিস্তান কোচ মোহাম্মদ হাফিজ বলেন,

“আমরা একটি প্রস্তুতি ম্যাচ নয়, বরং আরও প্রস্তুতি ম্যাচ চেয়েছিলাম। যেটা খেলেছি, সেটা প্রথম শ্রেণির স্ট্যাটাসে অন্তর্ভুক্ত ছিল। ফলে আমরা আমাদের সব বোলারদের সুযোগ দিতে পারিনি।”

“একারণে আমরা এই প্রস্তুতি ম্যাচটি চেয়েছি। যাতে বেশি ছেলেরা একটা ম্যাচের আবহ পায়। আমার মনেহয়, আমরা ভালো কাজ করে যাচ্ছি। অবশ্যই আমরা ঠিকঠাক পরিকল্পনা করে এগিয়ে যাব। সব খেলোয়াড়দের উচিত, এই দুই দিনে নিজেদের পরিস্থিতি ও কন্ডিশনের সাথে আরও বেশি পরিচয় করিয়ে নেওয়া।”

ভিক্টোরিয়া ইলেভেনে খেলতে যাচ্ছেন মার্কাস হ্যারিস, যিনি ডেভিড ওয়ার্নারের অবসরের পর তাঁর স্থলাভিষিক্ত হতে পারেন বলে আলোচনা আছে। অস্ট্রেলিয়ার হয়ে ২০১৬ সালে টেস্ট অভিষেক হওয়া ব্যাটার পিটার হ্যান্ডসকম্ব, যিনি এই দলকে নেতৃত্ব দিবেন।

আগামী ২৬ ডিসেম্বর, মেলবোর্নে দ্বিতীয় টেস্ট ম্যাচ অনুষ্ঠিত হবে।

৯৭ ডেস্ক

Read Previous

জিম্বাবুয়ের মাটিতে প্রথমবার ওয়ানডে সিরিজ জিতল আয়ারল্যান্ড

Read Next

বক্সিং-ডে টেস্টের জন্য অস্ট্রেলিয়ার ১৩ সদস্যের স্কোয়াড

Total
0
Share