হয়ত ভালো করেনি, কিন্তু তাঁকে নিয়ে আশা ছিল; সৌম্য প্রসঙ্গে বিজয়

বিজয়

সৌম্য সরকার আবারও দলে ফিরেছেন। আজ নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডেতে যদিও আশানুরূপ কোনো পারফর্ম করতে পারেননি। বরং খরুচে বোলিং করে ৩০ ওভারের ম্যাচে প্রতিপক্ষের রানের সংগ্রহ বড় করতে সাহায্য করেছেন। ব্যাট হাতেও আসেনি কোনো রান। সৌম্যকে নিয়ে তাই আলোচনা চলছে। সংবাদ সম্মেলনে আসা এনামুল হক বিজয়ের কাছেও এ প্রসঙ্গে জানতে চাওয়া হয়।

বৃষ্টির কারণে ৩০ ওভারে নির্ধারিত হয় ম্যাচ। নিউজিল্যান্ড শুরুতে ব্যাট করতে নেমে ২৩৯ রানের সংগ্রহ তোলে। জবাবে ব্যাট করতে নেমে খুব একটা সুবিধা করে উঠতে পারেনি বাংলাদেশ। বিজয়ের ব্যাটে সর্বোচ্চ ৪৩ রান আসে বাংলাদেশের ইনিংসে।

অন্যদিকে সৌম্য বল হাতে ৬ ওভার করে ৬৩ রান দিয়েছেন। যা নিয়ে কিছুটা আলোচনা চলছে। ব্যাট হাতেও কোনো রান আসেনি। তবে বিজয় সৌম্য প্রসঙ্গে উত্তর দিয়েছেন, খেলোয়াড়সুলভ।

“কোনো খেলোয়াড়কে নিয়ে আরেকজন খেলোয়াড়ের মন্তব্য করা কোনোমতেই সাজে না। এটা টিম ম্যানেজমেন্ট ভালো বুঝবে। আমরা সতীর্থ হিসেবে সাপোর্ট করব, এটা আমাদের ভেতর থেকে আসে।”

“পঞ্চম বোলার টিম ম্যানেজমেন্টের বিষয়। হয়ত ভালো করেনি। কিন্তু তাকে নিয়ে আশা ছিল, হয়ত ভালো করবে। কোনো সিদ্ধান্তই ভুল না, আবার কোনো সিদ্ধান্তই কখনও কখনও সঠিক না। ভালো সিদ্ধান্ত হতে পারত। ঘরোয়া ক্রিকেটে যেভাবে পারফর্ম করে, সেট ব্যাটারদের উইকেট বের করে ফেলে। হয়ত সেটা আশা করেছিল, এক্সিকিউশন হয়নি।”

বাংলাদেশি ব্যাটাররা রান তাড়া করতে গিয়ে বড় ইনিংস ও বড় জুটির অভাব বোধ করছিলেন। আফিফ হাসান ও তাওহীদ হৃদয়ের ৫৬ রানের জুটি ছিল ইনিংস সর্বোচ্চ। বিজয়ের ইনিংসও ফিফটি ছাড়ায়নি। ইনিংস বড় করার সুযোগ হাতছাড়া করার প্রবণতা থেকে বেরিয়ে আসার আশা খুঁজছেন বিজয়রা।

“ওয়ানডে বলুন টেস্ট বলুন বা টি-টোয়েন্টি… টপ অর্ডার ব্যাটার যারা সেট হয় তারা লম্বা রান করে, বড় রান করে। তাতে টিমের এডভান্টেজ তৈরি হয়। ৩০-৪০ ওভার পর্যন্ত টপ অর্ডার ব্যাটার ক্রিজে থাকলে রানের চাকা অটোমেটিক ঘুরতে থাকে।”

“অনেক এডভান্টেজ বের হয়ে যায়। আমাদের টপ অর্ডারকে দায়িত্ব নিতে হবে। আজ আমি সেট হয়েছি, আমি বড় করতে পারিনি আফসস হচ্ছে। তবে পরবর্তীতে যখন সুযোগ পাব এটা যেন বড় করতে পারি।”

৯৭ ডেস্ক

Read Previous

প্রথমবারের মত এশিয়া কাপের শিরোপা জিতল টাইগার যুবারা

Read Next

বাংলাদেশি বোলাররা কোথায় ‘দুর্ভাগা’ ছিল, জানালেন উইল ইয়াং

Total
0
Share