পঞ্চম বাংলাদেশি হিসাবে টেস্টে তাইজুলের ৫০ উইকেট

ti
Vinkmag ad

মিরপুরের শেরেবাংলা স্টেডিয়ামে চলছে বাংলাদেশ বনাম অস্ট্রেলিয়ার মধ্যেকার ২ ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। একাধিক কারনে এই ম্যাচটি অন্যান্য ম্যাচের থেকে বিশেষ কিছু টাইগার ক্রিকেটের জন্য। এই টেস্ট দিয়ে বাংলাদেশের ৫০০ তম আন্তর্জাতিক ম্যাচে সাকিব-তামিমের ক্যারিয়ারে ৫০ তম ম্যাচ সাদা পোশাকে। এই ম্যাচ দিয়েই টেস্টে ৫০ তম উইকেট নিজের পকেটে পুরলেন তাইজুল ইসলাম।

t2

৫ সেপ্টেম্বর ২০১৪ কিংস্টনে ওয়েস্ট ইন্ডিজের সাথে টেস্টে অভিষেক, নিজের প্রথম টেস্ট থেকেই হয়েছেন এই ফরম্যাটে দলের অবিচ্ছেদ্য অংশ। বামহাতি এই অর্থোডক্স বোলার সেদিন অভিষেকেই প্রথম ইনিংসে পেয়েছিলেন ৫ উইকেট। দ্বিতীয় ইনিংসে বল করার সুযোগ হয়েছিল ১ ওভার! পরের টেস্টে ৩ উইকেট।

 তিন বছরে তাইজুল খেলেছেন ১৪ টি টেস্ট ম্যাচ। এই ১৪ টেস্টের ২৬ ইনিংসে বল হাতে আজ পঞ্চম বাংলাদেশি হিসাবে পেলেন টেস্টে ৫০ উইকেট। তাইজুলের আগে এই কীর্তি গড়েছেন সাকিব আল হাসান, মোহাম্মদ রফিক, মাশরাফি বিন মর্তুজা ও শাহাদত হোসেন।

টেস্ট ক্রিকেটে তাইজুলের বোলিংঃ  ম্যাচ-১৪, ইনিংস-২৬, মেডেন ওভার-৮২, উইকেট-৫০, ইনিংস সেরা বোলিং- ৭/৩৯, ম্যাচ সেরা বোলিং-৯/৮১, ইকোনমি-৩.৪১, ইনিংসে ৫ উইকেট-৩ বার।

৯৭ ডেস্ক

Read Previous

সোহেল তানভীরের টোয়েন্টি-২০ রের্কড বোলিং স্পেলঃ ৪-১-৩-৫

Read Next

পদত্যাগ করলেন জয়সুরিয়ার নির্বাচক প্যানেল

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share