শরিফুলের শিকার ফিলিপস যেকারণে মেজাজ হারালেন

ফিলিপস

ঢাকা টেস্টের তৃতীয় দিনে কিউই ব্যাটিংয়ের ভরসা হয়ে ছিলেন গ্লেন ফিলিপস। প্রথম দিনে ৫ উইকেট হারিয়ে ৫৫ রানে দিন শেষ করেছিল নিউজিল্যান্ড। সেই দল ফিলিপসের কল্যাণে ৩৭.১ ওভারেই ১৮০ রান তুলে নেয়। যেখানে রান রেট ছিল ৪.৮০ করে। আর স্তম্ভ হয়ে থাকা ফিলিপস থেমেছেন ৭২ বলে ৮৭ রানের ইনিংস খেলে। শেষপর্যন্ত ফিরতে হয়েছে শরিফুল ইসলামের ডেলিভারিতে।

শরিফুলের বলে উইকেট হারিয়ে কিছুটা মেজাজও হারিয়েছিলেন ফিলিপস। তখন ভাবনাটা দলকে এগিয়ে নেওয়ার, পাশাপাশি সামনে আছে সেঞ্চুরি তোলার সুযোগ– সেখানে প্রতিপক্ষের একমাত্র পেসারের আউটসাইড অফে করা ডেলিভারিতে এজ হয়ে ফিরতে হয় তাঁকে। মেজাজ হারানোর কারণ জানা যায় সংবাদ সম্মেলনে।

ফিলিপস বলেন,

“আসলে শরিফুল যখন বল করতে আসছিল একদম শেষ মুহূর্তে কেউ একজন সাইটস্ক্রিনের পাশ দিয়ে হেঁটে যাচ্ছিল। তখন আমার সরে যাওয়া উচিত ছিল আসলে। তবে আমি একটু দেরি করে ফেলেছিলাম মনে হয়।”

শরিফুলের বোলিংয়ে ফেরত আসাটা অবশ্য একটু আশ্চর্যের জন্ম দেওয়ার সুযোগ আছে। যখন স্পিনাররা একের পর এক ওভার করে যাচ্ছে, তখন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত চিন্তা করলেন দলের পেসারের কথা।

শরিফুলকে দেখে কী অবাক হয়েছিলেন ফিলিপস?

“আমার মনে হয় তাইজুলের বোলিং দেখে হয়তবা তাদের অধিনায়কের শরিফুলকে আনার কথা মনে হতে পারে। কে জানে সে আরও আগে বল করলে হয়ত ভিন্ন কিছুও ঘটতে পারত। তবে সে বোলিংয়ে এসে দারুণ প্রভাব ফেলেছে। যা টিম করেছে আমাদের জন্য। দুই অধিনায়কেরই কিছু গেমপ্ল্যান আছে, সেগুলো কখনও কাজে দেয় কখনও আবার দেয় না। ক্রিকেট খেলাটা এরকমই। যখন সে বোলিংয়ের সুযোগ পেয়েছে তখন সে তা লুফে নিয়েছে।”

৯৭ ডেস্ক

Read Previous

‘ফ্ল্যাট উইকেট দিলে কি বলব আমি বোলিং করব না?’

Read Next

বিশ্বকাপ ফাইনালের পিচ আইসিসির চোখে, ‘অ্যাভারেজ’

Total
0
Share