নতুন বাংলাদেশ, পুরনো ব্যাটিং ধ্বস

নিউজিল্যান্ড ফিলিপস

 আরও একটা হতাশাময় সেশন গেল বাংলাদেশের। বিপরীতে স্পিন বিষে টাইগারদের নীল করে দিচ্ছে কিউইরা। লাঞ্চ বিরতির আগে ৪ উইকেট হারানো বাংলাদেশ বিরতির পর খুইয়েছে আরও ৪ উইকেট। সবমিলিয়ে ৮ উইকেটে ১৪৯ রান নিয়ে চা বিরতিতে গেল স্বাগতিকরা।

দিনের দ্বিতীয় সেশনে খেলা হয়েছে ৩০ ওভার, ৬৯ রান তুলতেই বাংলাদেশ হারায় ৪ উইকেট। তাইজুল ইসলাম ও নাইম হাসান যথাক্রমে ৪ রানে অপরাজিত থেকে চা বিরতিতে যান।

অদ্ভুতুড়ে আউট হয়ে প্যাভিলিয়নে ফেরার আগে ৮৩ বলে এক ছক্কা ও তিন চারে ৩৫ রান করেন মুশফিক। তার বিদায়ে ভাঙে শাহাদাত হোসেন দিপুর সঙ্গে গড়া ৫৭ রানের জুটি। বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে ‘অবস্ট্রাক্টিং দা ফিল্ড’ আউট হলেন অভিজ্ঞ এই ব্যাটসম্যান।

বড় ইনিংসের ইঙ্গিত দিয়েও এগিয়ে যেতে পারলেন না শাহাদাত হোসেন দিপু। বাজে শটে সমাপ্তি ঘটে তার ১০২ বলে খেলা ৩১ রানের ইনিংসের। একই ব্যর্থতার বৃত্তে নুরুল হাসান সোহান। সিলেটের পুনরাবৃত্তি করলেন ঢাকায়, বড় শট খেলতে গিয়ে হয়েছেন সহজ ক্যাচ। উইকেট ছুড়ে দেওয়ার আগে ৭ রানের বেশি পাননি সোহান। তাকে ফিরিয়ে গ্লেন ফিলিপস দখলে নেন দ্বিতীয় উইকেট।

মেহেদী হাসান মিরাজ আশা জাগিয়েও পারলেন না দলকে টানতে। ২ চারে ৪২ বলে ২০ রান করে স্যান্টনারের তৃতীয় শিকার হলেন। চা বিরতির আগে মিরাজকে হারিয়ে বিপদ আরও বেড়ে যায় বাংলাদেশের।

দুইশো রানের আগেই গুটিয়ে যাওয়ার শঙ্কা নিয়ে চা বিরতিতে যায় বাংলাদেশ। 

৯৭ প্রতিবেদক

Read Previous

বন্ধু মুশফিককে তামিমের ভর্ৎসনা

Read Next

দুইশোর আগেই গুটিয়ে গেল বাংলাদেশ

Total
0
Share