নতুনদের নিয়ে আয়ারল্যান্ড সিরিজ খেলবে সিকান্দার রাজার দল

রাজা

ঘরের মাটিতে আয়ারল্যান্ডের বিপক্ষে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য দল ঘোষণা করেছে জিম্বাবুয়ে। আগামী বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপে কোয়ালিফাই করতে ব্যর্থ হওয়ার পর এটিই হতে যাচ্ছে জিম্বাবুয়ের প্রথম টি-টোয়েন্টি সিরিজ। আফ্রিকা অঞ্চলের বাছাইপর্ব থেকে নামিবিয়া ও উগান্ডা ২০২৪ বিশ্বকাপের জন্য নিশ্চিত হয়েছে। সাত দলের মধ্যে জিম্বাবুয়ে শেষ করেছে টেবিলের ৩ নম্বর দল হিসেবে।

মিডল-অর্ডার ব্যাটার ব্রায়ান বেনেট এবং ফাস্ট বোলার ট্রেভর গুয়ানডু প্রথমবারের মতো জিম্বাবুয়ে দলে সুযোগ করে নিয়েছেন। কুঁচকির চোটের কারণে অভিজ্ঞ ব্যাটার ক্রেইগ আরভিন মাত্র একটি ম্যাচ খেলতে পেরেছেন বিশ্বকাপ বাছাইপর্বে। তিনি ফিরেছেন এই ১৫ সদস্যের স্কোয়াডে।

সর্বমোট চার জন খেলোয়াড় বদল হয়েছে জিম্বাবুয়ে দলে। লেগ স্পিনার ব্রান্ডন মাভুতা এবং ব্যাটিং অলরাউন্ডার টনি মুনিওনগা আবারও সুযোগ পেয়েছেন দলে। যেখানে টেন্ডাই চাতারা, ওয়েলিংটন মাসাকাদজা, ইনোসেন্ট কাইয়া, নিক ওয়েলচ- তাঁরা বাদ পড়েছেন।

কাইয়া ও ওয়েলচ- প্রত্যেকে ৩ টি করে ম্যাচ খেলেছেন বিশ্বকাপ বাছাইপর্বে। যেখানে যথাক্রমে ৬২ ও ৩৯ রান ছিল তাঁদের সংগ্রহ। মাসাকাদজাও ৩ ম্যাচে সুযোগ পেয়েছেন, তবে চাতারার সুযোগ মিলেছিল ১ ম্যাচে- দুইজনই একটি উইকেট সংগ্রহ করেছেন।

মাভুতা, সর্বশেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন গতবছর, মে মাসে। মোট ৯ টি বিশ ওভারে ম্যাচ খেলার অভিজ্ঞতা আছে মাভুতার। সম্প্রতি ঘরোয়া ক্রিকেটে বেশ ভালো করেছেন এই ক্রিকেটার। একই ঘরোয়া টুর্নামেন্টে মুনিওনগা’র পারফর্ম্যান্সও ছিল দলে সুযোগ পাওয়ার মতো।

আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের ৩ টি ম্যাচ অনুষ্ঠিত হবে; ৭, ৯ ও ১০ ডিসেম্বর। এরপর ১৩, ১৫ ও ১৭ ডিসেম্বর ৩ ম্যাচের ওডিআই সিরিজ খেলবে দুই দল। প্রতিটি ম্যাচের ভেন্যু হারারে স্পোর্টস ক্লাব।

জিম্বাবুয়ের টি-টোয়েন্টি স্কোয়াড:

সিকান্দার রাজা (অধিনায়ক), ব্রায়ান বেনেট, রায়ান বার্ল, ক্রেইগ আরভিন, ট্রেভর গুয়ানডু, লুক জংওয়ে, ক্লাইভ মাদান্দে, ওয়েসলি মাধেভেরে, তাদিওয়ানাশে মারুমানি, ব্রান্ডন মাভুতা, কার্ল মুম্বা, টনি মুনিওনগা, ব্লেসিং মুজারাবানি, রিচার্ড নাগারভা, শন উইলিয়ামস

৯৭ ডেস্ক

Read Previous

লাথাম ক্ষুধার্ত, তবে শান্ত’র মতো খেলতে চায় না নিউজিল্যান্ড

Read Next

ঢাকা টেস্টে কাল থাকছেন তামিম ইকবাল

Total
0
Share