বিশ্বকাপ ফাইনাল দেখাবে অ্যামাজন প্রাইম

অস্ট্রেলিয়া 4

ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপে অস্ট্রেলিয়ার জয় এবং ওডিআই ওয়ার্ল্ডকাপ জয়– একচেটিয়াভাবে অ্যামাজন প্রাইম ভিডিও’তে দেখানো হবে। সম্প্রতি এই স্ট্রিমিং প্ল্যাটফর্মটি অস্ট্রেলিয়া পুরুষ ও নারী দলের সকল আইসিসি ইভেন্ট এর স্বত্ব কিনে নিয়েছে।

কিছুদিন আগে শেষ হওয়া ওডিআই বিশ্বকাপ সম্প্রচার করেছিল ফক্সটেল/কায়ো। যেখানে ‘নাইন নেটওয়ার্ক’’ অস্ট্রেলিয়া ম্যাচ বা আরও কিছু ম্যাচ সম্প্রচার করেছে। অবশ্য এই নতুন চুক্তিতে কোনো ফ্রি উপাদান থাকছে না। এক্ষেত্রে খরচ করতে হবে কিছু নির্দিষ্ট অর্থ।

অস্ট্রেলিয়া পুরুষ ও নারী দলের সকল আন্তর্জাতিক টেস্ট হোম সিরিজ ‘সেভেন’ এর মাধ্যমে ফ্রি সম্প্রচার হবে। তবে পুরুষদের সাদা বলের আন্তর্জাতিক ক্রিকেট ফক্সটেলের মাধ্যমে সম্প্রচার করা হবে। পুরুষদের অ্যাওয়ে অ্যাশেজ সিরিজ, ২০২৭ ও ২০৩১ সম্প্রচার করবে নাইন নেটওয়ার্ক।

অস্ট্রেলিয়ার ফেডারেল সরকার খেলাধুলা বিষয়ে কোনো অনৈতিক সম্প্রচার প্রতিহত বিষয়ক প্রতিশ্রুতি দেওয়ার পর, এই পদক্ষেপ গ্রহণ করা হলো।

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) অ্যামাজনের সাথে নতুন জুটি বেঁধেছে। যেখান নিউজিল্যান্ডের আন্তর্জাতিক হোম সিরিজগুলো ভারতে দেখানো হবে। এই জুটি আগামী জানুয়ারি মাস থেকে যাত্রা শুরু করবে, অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের মধ্য দিয়ে। এরপর ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপেও একসাথে কাজ করবে আইসিসি ও অ্যামাজন প্রাইম। সেপ্টেম্বর-অক্টোবর মাসে বাংলাদেশে অনুষ্ঠিত হবে নারী বিশ্বকাপ, যেখানে অস্ট্রেলিয়া নারী দলের খেলাগুলোর সাথেও থাকবে অ্যামাজন।

এরমধ্যে, এই স্ট্রিমিং প্ল্যাটফর্ম এটি নিশ্চিত করেছে যে, ২০২৪ সালে তাঁরা ‘টেস্ট ডকুমেন্টারি’ প্রকাশ করবে, যা ২০২৩ সালের অ্যাশেজ সিরিজ নিয়ে নির্মিত হবে।

৯৭ ডেস্ক

Read Previous

সাদা বলের অধিনায়ক মার্করাম, বাভুমা কেবল টেস্ট দলে

Read Next

বিসিবি বসের আমন্ত্রণে নৈশভোজে টেস্ট স্কোয়াড

Total
0
Share