নিগার-মুর্শিদার শেষ পাঁচ ওভারের তাণ্ডবে বাংলাদেশের বড় সংগ্রহ

মুর্শিদা নিগার

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে আজ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে লড়াইয়ে বাংলাদেশ নারী ক্রিকেট দল। টস জিতে আগে ব্যাট করতে নামা বাংলাদেশ নির্ধারিত ২০ ওভারে স্কোরবোর্ডে জমা করেছে ২ উইকেটে ১৪৯ রান।

শেষ পাঁচ ওভারে অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি ও মুর্শিদা খাতুনের ব্যাটিং তাণ্ডবে বাংলাদেশ স্কোরবোর্ডে পেয়েছে ৫২ রান। আর তাতেই প্রোটিয়া মেয়েদের সামনে দাঁড়ায় ১৫০ রানের বড় টার্গেট। ফিফটি হাঁকিয়ে মুর্শিদা অপরাজিত থাকেন ৬২ রানে। আর নিগার সুলতানা খেলেন ২১ বলে ৩৪ রানের ক্যামিও ইনিংস।

আর তাতেই বাংলাদেশ নির্ধারিত ২০ ওভারে ২ উইকেটে পায় ১৪৯ রানের সংগ্রহ। নিগার-মুর্শিদার ৬৬ রানের অবিচ্ছিন্ন জুটি বাংলাদেশকে এনে দিয়ে চ্যালেঞ্জিং সংগ্রহ। 

উইলোমুরে পার্কে প্রথম টি-টোয়েন্টি ম্যাচটি শুরু হয় বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টায়। এই সফরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি এবং তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ নারী দল।

টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। উদ্বোধনী জুটিতে বাংলাদেশ পায় উড়ন্ত সূচনা। তবে ৪৪ রানের এই জুটি ভাঙে ২৪ বলে ২৪ রান করে শামীমা সুলতানার বিদায়ে। তিনে নামা সোবহানা মুস্তারিকে নিয়ে এরপর স্কোরবোর্ডে আরও ৩৯ রান যোগ করেন মুর্শিদা খাতুন। সোবহানা অবশ্য ১৬ রানের বেশি পাননি।

তবে দারুণ সব স্ট্রোক্সে ৫১ বলে পঞ্চাশ পূর্ণ করেন মুর্শিদা। তার তার আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্যারিয়ারের চতুর্থ ফিফটি। 

দক্ষিণ আফ্রিকা সিরিজে বাংলাদেশের স্কোয়াড-

নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক), নাহিদা আক্তার, শামীমা সুলতানা, মুর্শিদা খাতুন, ফারজানা হক পিংকি, সোবহানা মুস্তারি, লতা মণ্ডল, রিতু মনি, স্বর্ণা আক্তার, শরিফা খাতুন, সুমাইয়া আক্তার, রাবেয়া, সুলতানা খাতুন, ফাহিমা খাতুন, মারুফা আক্তার ও দিশা বিশ্বাস।

৯৭ ডেস্ক

Read Previous

যুবা এশিয়া কাপের জন্য বাংলাদেশের শক্তিশালী দল ঘোষণা

Read Next

স্যার ভিভ রিচার্ডসের ছবি ক্যারিবিয়ান নোটে

Total
0
Share