যুবা এশিয়া কাপের জন্য বাংলাদেশের শক্তিশালী দল ঘোষণা

অনূর্ধ্ব ১৯

আসন্ন অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ড তাদের স্কোয়াড ঘোষণা করেছে। চলতি মাস থেকেই শুরু হচ্ছে এই টুর্নামেন্ট। মাহফুজুর রহমান রাব্বিকে দেওয়া হয়েছে অধিনায়কের দায়িত্ব। আগামী ৬ ডিসেম্বর সংযুক্ত আরব আমিরাতের উদ্দেশ্যে দেশ ছাড়বে বাংলাদেশের ১৫ সদস্যের দল। 

এই টুর্নামেন্টে মোট আটটি দল অংশগ্রহণ করতে চলেছে। বাংলাদেশ ছাড়াও ভারত, আফগানিস্তান, পাকিস্তান, নেপাল, সংযুক্ত আরব আমিরাত, জাপান, শ্রীলঙ্কা অংশগ্রহণ করবে। গ্রুপ ‘বি’ তে বাংলাদেশের সঙ্গী শ্রীলঙ্কা, সংযুক্ত আরব আমিরাত ও জাপান।

দুই গ্রুপে যথাক্রমে চারটি করে দল ভাগ করা হয়েছে। লিগ রাউন্ডে প্রতিটা দলই তিনটি করে ম্যাচ খেলবে। এরপর গ্রুপের শীর্ষ দুই দল সেমিফাইনালে জায়গা করে নেবে। ১৫ ডিসেম্বর সেমিফাইনাল ম্যাচ দুটো আয়োজন করা হবে। আর ১৭ ডিসেম্বর দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ফাইনাল ম্যাচ। এর আগের বাকি সব ম্যাচ আইসিসি একাডেমি ওভালের ১ ও ২ নম্বর গ্রাউন্ডে হবে।

বাংলাদেশের যুবারা এই টুর্নামেন্টে ৯ ডিসেম্বর প্রথম ম্যাচ খেলতে নামবে সংযুক্ত আরব আমিরাতের বিরুদ্ধে। এরপর ১১ ডিসেম্বর বাংলাদেশের প্রতিপক্ষ হবে জাপান। গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখি হবে যুবা টাইগাররা।

অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের জন্য বাংলাদেশ স্কোয়াড-

মাহফুজুর রহমান রাব্বি (অধিনায়ক), মোহাম্মদ আশিকুর রহমান শিবলি, জিসান আলম, চৌধুরী মোহাম্মদ রিজওয়ান, আদিল বিন সিদ্দিক, মোহাম্মদ আশরাফুজ্জামান বরান্ন, আরিফুল ইসলাম, মোহাম্মদ শিহাব জেমস, আহরার আমিন, শেখ পারভেজ জীবন, রাফি উজ্জামান রাফি, রোহানাত দৌদুল্লাহ বর্ষণ, ইকবাল হাসান ইমন, ওয়াসি সিদ্দিকী ও মারুফা মৃধা।

স্ট্যান্ডবাই- রিজান হোসেন, নাইম আহমেদ ও জেহাদুল হক জেহাদ।

৯৭ ডেস্ক

Read Previous

ওয়ার্নারের বিদায়ী টেস্টের ঘোষণা; জনসন দেখছে ‘অবজ্ঞা’ হিসেবে

Read Next

নিগার-মুর্শিদার শেষ পাঁচ ওভারের তাণ্ডবে বাংলাদেশের বড় সংগ্রহ

Total
0
Share