শান্ত’র কাজ সহজ করে দিয়েছে সিনিয়ররা

বাংলাদেশ নিউজিল্যান্ড 1

সিলেট টেস্ট; বাংলাদেশকে দিয়েছে নানা সুবাসের মুগ্ধতা। তাইজুল ইসলামের ১০ উইকেট, অধিনায়ক শান্তর সেঞ্চুরি, বাংলাদেশ পেল ১৫০ রানের অবিস্মরণীয় জয়। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে এসে অধিনায়ক নাজমুল হোসেন শান্ত অকপটেই বলে যান, মুশফিক-মুমিনুল-তাইজুলের মতো অভিজ্ঞ সিনিয়ররা তার কাজটা আরও সহজ করে দিয়েছেন ম্যাচে। 

নিউজিল্যান্ডের বিপক্ষে টাইগারদের অতীত অভিজ্ঞতা ছিল তিক্ততায় ভরা। সেই কিউইদের নিয়ে এবার ছেলেখেলা করল বাংলাদেশ। কী ব্যাটিং, কী বোলিং—দুই বিভাগেই বাংলাদেশের আধিপত্য! টেস্ট চ্যাম্পিয়নশিপে আগের দুই আসরে বাংলাদেশের অবস্থান ছিল তলানীতে। তবে এবার নতুন চক্র রোমাঞ্চকর এক জয় দিয়ে শুরু হল বাংলাদেশের। টেস্টের শক্তিমত্তা ও অভিজ্ঞতার বিচারে বাংলাদেশের থেকে ঢের এগিয়ে নিউজিল্যান্ড। তবুও স্বাগতিকদের কাছে পাত্তা পেল না টিম সাউদির শক্তিশালী দল।

স্কোয়াডে থাকা মুশফিকুর রহিম, তাইজুল ইসলাম ও মুমিনুল হকের মতো সিনিয়রদের সাহায্য অধিনায়ক শান্তর কাজ করে দিয়েছে আরও সহজ। শান্ত স্বীকার করলেন, তিনি সহজেই সবার কথা শোনেন,

‘সব সময় যখন তাদের মাথায় কোনো ধারণা এসেছে সাহায্য করেছে শুরু থেকে শেষ পর্যন্ত। তারা অনেক সাহায্য করেছে। আমি অনেক ওপেন মাইন্ডেড সবার কথা শুনি। যখনই তাদের মনে হয়েছে সবাইই অনেক চেষ্টা করেছে।’

সাকিব আল হাসান নেই, নেই তামিম ইকবালও। এ দুজন অভিজ্ঞ ক্রিকেটারকে ছাড়াই বাংলাদেশ দল সিলেটে নিশ্চিত করল বড় জয়। ততক্ষনে দর্শকের আনন্দ উল্লাস স্টেডিয়ামের আনন্দ ছড়িয়ে পড়েছে ঢাকাসহ সারাদেশ। তাইজুল ইসলাম প্রথম ইনিংসে ৪ উইকেট শিকারের পর ২য় ইনিংসে তুলে নিলেন ৬ উইকেট। মোট ১০ উইকেট নিয়ে জয়ের নায়ক হয়ে তাইজুল জিতলেন ম্যাচ সেরার পুরষ্কার।

৯৭ ডেস্ক

Read Previous

হার-জিত নয়, খেলোয়াড়দের ‘কমিটমেন্ট’ খেয়াল করেন অধিনায়ক শান্ত

Read Next

‘ডিআরএসের সময় বোলাররা ইমোশনাল হয়ে যায়’

Total
0
Share