টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের অধিনায়ক হতে পারেন রোহিত

কোহলি রোহিত

আগামী বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য রোহিত শর্মা’কে অধিনায়ক করার ব্যাপারে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) অনুরোধ করেছে। বোর্ডের একটি সূত্র এ বিষয়টি নিশ্চিত করে ভারতীয় গণমাধ্যমে। এমনটি আশা করা হচ্ছে, এই অনুরোধে রোহিত সাড়া দিবেন এবং বিশ ওভারের বিশ্বকাপে অধিনায়কের দায়িত্ব কাঁধে নিয়ে মাঠে নামতে দেখা যাবে তাঁকে।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সাদা বলের সিরিজ থেকে বিশ্রাম নিয়েছেন রোহিত। সেখানে ওডিআই ও টি-টোয়েন্টি ম্যাচগুলোতে দেখা যাবে না তাঁকে। শুধু লাল বলের সিরিজে থাকবেন, অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করবেন।

সম্প্রতি এই ওয়ানডে অধিনায়ককে আগামী বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপের অধিনায়কের দায়িত্ব দিতে চায় ভারত। যে দায়িত্ব এখন পালন করছেন হার্দিক পান্ডিয়া। বিসিসিআই এর সূত্র বলছে, বিষয়টি এখন শুধু নিশ্চিত হওয়ার অপেক্ষা করছে, যা রোহিত হয়ত খুব শীঘ্রই জানাবেন।

পিটিআই এ প্রকাশিত খবরের মতে,

“রোহিতকে টি-টোয়েন্টি অধিনায়কত্বের প্রস্তাব দেওয়া হয়েছে তবে তিনি ছুটিতে যুক্তরাজ্যে রয়েছেন। পাশাপাশি তিনি কিছুটা বিরতি চেয়েছেন কারণ বিশ্বকাপ শেষ হওয়া পর্যন্ত যে চার মাস পেরিয়ে গেছে, তা ছিল বেশ কঠিন। তবে অধিনায়ক হিসেবে ড্রেসিংরুমের প্রতি তার সর্বোচ্চ সম্মান রয়েছে এবং তিনি যদি টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতকে নেতৃত্ব দিতে রাজি হন, তবে তিনি নেতৃত্ব দেবেন।”

টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২২ এর পর রোহিত নিজেকে সাদা বলে শুধু ৫০ ওভারের খেলাতেই সীমাবদ্ধ করেছেন। ২০২২ এর পর আর টি-টোয়েন্টি ম্যাচ খেলতে দেখা যায়নি এই ভারতীয় ওপেনারকে।

সর্বশেষ ওয়ানডে বিশ্বকাপে রোহিতের নেতৃত্বে ভারত ফাইনালে উঠেছিল। অধিনায়ক হিসেবে দারুণ করেছেন, এমন বিশ্লেষণ হয়েছে টুর্নামেন্ট-জুড়ে। পাশাপাশি নিজের ব্যাটিংয়ের জায়গায় মারমুখী ছিলেন, পাওয়াপ্লেতে রান এনে দিতে ভূমিকা রাখতেন। সবমিলিয়ে রোহিতের ব্যাপারে ইতিবাচক প্রভাব ছিল বেশি।

৯৭ ডেস্ক

Read Previous

বারবার ফিরে আসেন সৌম্য, নির্বাচক দিলেন ব্যাখ্যা

Read Next

প্রথম জয়ের খুব কাছে বাংলাদেশ

Total
0
Share