টি-টোয়েন্টি বিশ্বকাপের টিকিট পেল নামিবিয়া

নামিবিয়া

তানজানিয়া’কে ৫৮ রানে পরাজিত করে ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের জায়গা নিশ্চিত করেছে নামিবিয়া। বাছাইপর্বের পাঁচ ম্যাচে ৫ টি’তে জয় পেয়েছে আফ্রিকা অঞ্চলের এই দেশটি। ১০ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষস্থান ধরে রেখেছে তাঁরা। যেখানে টেবিলের প্রথম দুই দল ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্র আয়োজিত আগামী বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নেবে। 

নামিবিয়া নিশ্চিত হলেও, আফ্রিকার অন্য দলগুলো নিজেদের লড়াই জারি রেখেছে। সেখানে উগান্ডা, কেনিয়া, জিম্বাবুয়ে ও নাইজেরিয়া’র মতো দলের অংশগ্রহণ রয়েছে। যেখানে জিম্বাবুয়ে ও নাইজেরিয়াকে নির্ভর করে থাকতে হবে অন্য দলগুলোর ফলাফলের দিকে।

এটি হবে টানা তৃতীয়বারের মতো নামিবিয়ার টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশগ্রহণ।

নামিবিয়া নিজেদের প্রথম ম্যাচে জিম্বাবুয়েকে হারিয়ে দেয় ৭ উইকেটে। দ্বিতীয় ম্যাচে উগান্ডার বিপক্ষে ৬ উইকেটের জয় তুলে নেয়। তৃতীয় ম্যাচে ডিএলএস মেথডে ৬৮ রানের জয় আসে রুয়ান্ডার বিপক্ষে। চতুর্থ ম্যাচে আবারও ৬ উইকেটের জয় আসে নামিবিয়ার পক্ষে, কেনিয়ার বিপক্ষে। সর্বশেষ ম্যাচে তানজানিয়াকে ৫৮ রানে পরাজিত করে আগামী বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের স্থান নিশ্চিত করল নামিবিয়া।

আজ তানজানিয়ার বিপক্ষে ১৫৮ রানের লক্ষ্যমাত্রা ছুড়ে দিয়েছিল নামিবিয়া। তা ভেদ করতে যেয়ে ৬ উইকেট হারিয়ে মাত্র ৯৯ রানের সংগ্রহ তুলতে সক্ষম হয় তানজানিয়া।

৯৭ ডেস্ক

Read Previous

ফুলটস বলে শান্তর আউট হওয়া দেখে অবাকই হয়েছেন জয়

Read Next

‘দেখতে যতটা সোজা ততটা সোজাও না’

Total
0
Share