আগামীকাল ওয়াংখেড়েতে উপস্থিত থাকবেন ডেভিড বেকহাম

ডেভিড বেকহাম

সাবেক ইংল্যান্ড ফুটবল দলের অধিনায়ক ডেভিড বেকহাম উপস্থিত থাকছেন বিশ্বকাপের প্রথম সেমিফাইনাল ম্যাচে। আগামীকাল, ১৫ নভেম্বর, মুম্বাইয়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে ভারত ও নিউজিল্যান্ডের মধ্যকার লড়াই, যেখান থেকে নির্ধারণ হবে ১৯ নভেম্বরে কোন দল খেলতে যাচ্ছে ফাইনাল ম্যাচ।

সাধারণত ক্রিকেটের বিশ্বায়ন কম, এমন সমালোচনা রয়েছে। ক্রিকেটের যে বিশ্বকাপ সেটিও বেশিরভাগ সময় ১০ দলে সীমাবদ্ধ। যদিও এখন টি-টোয়েন্টি ছড়িয়ে পড়েছে নানা জায়গায়, ফলে লোকজনের আগ্রহ কিছুটা বেড়েছে বলেই পরিলক্ষিত হয়ে থাকে।

তবুও সেই মানের এখনো হয়ে ওঠেনি বলে অভিযোগ রয়েই গেছে। ফুটবলের মাঠে অনেকরকম তারকা খেলোয়াড়দের উপস্থিতি দেখা যায় গ্যালারিতে। তাঁরা যে শুধু সাবেক ফুটবলার বা ফুটবল সংক্রান্ত ব্যক্তি, এমন নয়। বরং বিভিন্ন খেলার সাথে সম্পর্কিত ব্যক্তিবর্গের উপস্থিতি খুব স্বাভাবিক বিষয় ফুটবলের বিশ্ব আসরগুলিতে।

আগামীকালের সেমিফাইনাল ম্যাচে, মুম্বাইতে সাবেক ইংলিশ ফুটবল দলের অধিনায়ক ও ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড এর সাবেক খেলোয়াড় ডেভিড বেকহাম’কে দেখা যাবে। বেকহাম ফুটবলে অত্যাধিক জনপ্রিয় একটি নাম৷ তাঁকে ইংল্যান্ড ও নিজের সাবেক ক্লাবে ‘কিংবদন্তি’ হিসেবে জ্ঞান করা হয়। বেকহাম আগামীকালের ম্যাচে উপস্থিত থাকবেন ‘ইউনিসেফ’ এর শুভেচ্ছাদূত হিসেবে।

গ্রুপ পর্বের ম্যাচে ভারতের কাছে ৪ উইকেটে হেরেছিল নিউজিল্যান্ড। ধরমশালার সে ম্যাচে ভিরাট কোহলি ৯৫ করেন, বোলিংয়ে মোহাম্মদ শামি ৫ উইকেট তুলে নেন। ২৭৩ রানেই আটকে গিয়েছিল সেদিন কিউইরা।

এই দুই দল সেমিতে মুখোমুখি হয়েছিল ২০১৯ বিশ্বকাপেও। সেবার ভারতকে পরাজিত করে ফাইনালে ওঠে নিউজিল্যান্ড। সাবেক কিউই ক্রিকেটার রস টেইলর জানিয়েছেন, এই নিউজিল্যান্ডের বিপক্ষে ‘নার্ভাস’ থাকবে ভারত। সব উত্তর মিলবে আগামীকাল, ওয়াংখেড়েতে।

৯৭ ডেস্ক

Read Previous

বোর্ড প্রধান, নির্বাচক; সবার উপর ফুঁসে উঠেছেন রমিজ রাজা

Read Next

পাকিস্তানকে হারিয়ে জ্যোতি, ফারজানাদের র‍্যাংকিংয়ে উন্নতি

Total
0
Share