মিসবাহ উল হকের পরামর্শ গ্রাহ্য করেনি পিসিবি

মিসবাহ উল হক
Vinkmag ad

পাকিস্তানের সাবেক অধিনায়ক মিসবাহ উল হক দাবি করেছেন, পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) তাঁর পরামর্শ উপেক্ষা করেছে। অধিনায়ক বাবর আজম ও ডিরেক্টর মিকি আর্থারের সাথে বিশ্বকাপের পূর্বে আলোচনা হয়েছি মিসবাহর। দল নির্বাচনের ব্যাপারে মিসবাহ চেয়েছিলেন, আরেকজন বাড়তি স্পিনার যাতে পাকিস্তান স্কোয়াডে রাখে। কিন্তু সেটি করা হয়নি।

পাকিস্তান গতকাল এবারের বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচ খেলেছে। ইংল্যান্ডের বিপক্ষে গুনতে হয়েছে ৯৩ রানের হার। এই হারের মধ্যে দিয়ে ৯ ম্যাচে ৪ জয়ের বিপরীতে ৫ টি’তেই হারতে হলো বাবরের দলকে।

মিসবাহ, ইনজামাম-উল-হক, মোহাম্মদ হাফিজ পাকিস্তান দলের টেকনিক্যাল কমিটির অংশ ছিলেন। হাফিজ অবশ্য এশিয়া কাপের পর, এই দায়িত্ব থেকে নিজেকে সরিয়ে নেন। ইনজামামকে প্রধান নির্বাচকের দায়িত্ব দেওয়া হলে, তিনিও আর টেকনিক্যাল কমিটির অংশ হিসেবে থাকেননি।

মিসবাহ জানান,

“যখন পাকিস্তান ক্রিকেট বোর্ড চেয়ারম্যান (জাকা আশরাফ) আমাকে ও হাফিজকে পরামর্শের জন্য জিজ্ঞেস করল, আমি পরিস্কারভাবে বলেছিলাম, তাঁদের আরেকজন স্পিনার দরকার হবে, যখন শাদাব ও নওয়াজ এর ফর্ম একটি চিন্তার ব্যাপার ছিল, এশিয়া কাপের আগে।”

পাকিস্তানের সহ-অধিনায়ক ও স্পিনের দায়িত্বে থাকা শাদাব ৬ ম্যাচ খেলে মাত্র ২ উইকেট সংগ্রহ করেছেন। খণ্ডকালীন স্পিনার ইফতিখার আহমেদ ৪ উইকেট নিয়েছেন। উসামা মীর কিছুটা ভালো করেছেন, নিয়েছেন ৪ টি উইকেট।

মিসবাহ আরও বলেন, “তাঁরা শুধু বলে যাচ্ছিল, আমরা একই সেটের খেলোয়াড় নিয়ে যাচ্ছি, এক বছরের বেশি ধরে যে দল খেলছে এবং তাঁরা এটায় বিরক্ত করতে চায় না।”

পাকিস্তান স্কোয়াডে ট্রাভেলিং রিজার্ভ হিসেবে লেগ স্পিনার আবরার আহমেদ ছিলেন। তবে তাঁকে মূল স্কোয়াডে দেখা যায়নি।

৯৭ ডেস্ক

Read Previous

বোলারদের ফর্মহীনতা প্রসঙ্গে মার্শ, ‘এই পর্যায়ের ক্রিকেটে এমনটা হতেই পারে’

Read Next

ওয়েস্ট ইন্ডিজ সফরে বিশ্বকাপের ৬ ক্রিকেটার, নেতৃত্বে বাটলারই

Total
0
Share