‘সাকিব ভাই একজনই’

featured photo1 1 77
Vinkmag ad

নিজের দলে, নিজের পাশেই নিয়মিত একজনকে দেখছেন রেকর্ডগুলো সব চুরমার করে নতুন রেকর্ড গড়তে। ক্যারিয়ার শুরুর আগ থেকেই তারই গায়ে সেঁটে গেছে পরবর্তী সাকিব আল হাসানটা নাকি তিনিই হবেন! সেই মেহেদী হাসান মিরাজ অগ্রজ সাকিবের রেকর্ড গড়া মিরপুর টেস্টের দ্বিতীয় দিনশেষে নিজের মুগ্ধতার কথা জানিয়েছেন গণমাধ্যমে। 

DSCN8805

অতিথিদের ২১৭ রানে আটকে দিতে সাকিব আল হাসান এদিন নিয়েছেন পাঁচ উইকেট। ৯ টেস্ট দলের বিপক্ষে পাঁচ উইকেট পাওয়ার চক্রটা করেছেন পরিপূর্ণ। মুরালিধরন, রঙ্গনা হেরাথ আর ডেইল স্টেইনকে ছাপিয়ে সবচেয়ে দ্রুততম বোলার হিসেবে গড়েছেন এই কৃতি।

একই টেস্টে সবচেয়ে বেশিবার পাঁচ উইকেট লাভ আর অর্ধশতক হাঁকানোর রেকর্ডটায় একদম উপরে আছেন ইংলিশ অলরাউন্ডার স্যার ইয়ান বোথাম। মোট ১১বার করে দেখিয়েছেন এই কঠিন কাজ। তবে আর মাত্র চারবার এই কৃতি করে দেখাতে পারলে সাকিব ছাড়িয়ে যাবেন বোথামকে।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ১ম ইনিংসে অর্ধশতক হাঁকানো সাকিব বল হাতে আবার নিয়েছিলেন পাঁচ উইকেট। অষ্টমবারের মত সাকিব করে দেখিয়েছেন এই কাজ। তাই সাকিবের সামনে শুধুই এখন ইয়ান বোথাম।

এমন একজনকে নিজের সতীর্থ হিসেবে পেয়ে যারপর নাই আনন্দিত মিরাজ। সোমবারে দিনের খেলা শেষে মিরপুরের সংবাদ সম্মেলনে দলের প্রতিনিধি হয়ে আসা মিরাজ প্রকাশ করেছেন উচ্ছ্বাস।

‘তিনি তো তিন সংস্করণেই সেরা অলরাউন্ডার হিসেবে দাপট দেখাচ্ছেন। আমার ভাল লাগে এমন একজন আমাদের হয়ে খেলছে, আমি খেলছি তার সাথে। খুব ভাল লাগে। তার কথা তো বলে শেষ করতে পারবোনা। সাকিব ভাই একজনই।’

এক দলে খেলার সুবাদে বহু অভিজ্ঞতার কথাও সাকিবের কাছে থেকে জানতে পারছেন মিরাজ। ‘এত এত রেকর্ড গড়েছেন তিনি আর আমি তার সঙ্গেই খেলছি। এটা দারুণ ভাল লাগার ব্যাপার। উনি অনেক অভিজ্ঞতাও ভাগাভাগি করেন আমাদের সঙ্গে।’

দ্বিতীয় দিনে অবশ্য সাকিবকে যোগ্য সমর্থনই দিয়েছেন মিরাজ। একটা সময় তো উইকেট নেয়ার দিক দিয়ে এগিয়ে ছিলেন সাকিবের চেয়েও। তিন উইকেট নিয়ে তিনিও বার্তা দিচ্ছেন সাকিবের উত্তরাধিকারী হতে অনেকটাই প্রস্তুত মিরাজ।

৯৭ ডেস্ক

Read Previous

মিরপুরের দ্বিতীয় দিনটা রেকর্ডে রাঙ্গালেন সাকিব

Read Next

ম্যাচ রয়েছে বাংলাদেশের হাতেইঃ মিরাজ

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share