হেডিংলিতে ইংল্যান্ডের প্রতিরোধ

match report 16
Vinkmag ad

হেডিংলি টেস্টে ওয়েস্ট ইন্ডিজের এগিয়ে যাওয়া থেকেও ইংল্যান্ডের পরাজয়টাই মূখ্য হয়ে উঠছিল। তবে ঠিকই ঘুরে দাঁড়িয়েছে স্বাগতিকরা। ক্যারিবীয়দের লিড পার করে ইংল্যান্ড এগিয়ে দুই রানে, হাতে আছে সাত উইকেট। 

সিরিজের দ্বিতীয় টেস্টের তৃতীয় দিন শেষে ইংল্যান্ডের সংগ্রহ ৩ উইকেটে ১৭১ রান। এর আগে অতিথিরা অলআউট হয়েছে ৪২৭ রানে। ১৬৯ রানের লিড ছুঁড়ে দিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ।

267490
ছবিঃ সংগৃহীত

উইন্ডিজদের বড় লিডের জবাবে অ্যালিস্টার কুকের সঙ্গে মার্ক স্টোনম্যানের উদ্বোধনী জুটিটা জমছিল বেশ। ৫৮ রানের জুটি গড়ে সাজঘরে ফিরতে হয়েছে প্রথম টেস্টে দ্বিশতক হাঁকানো কুককে। স্টোনম্যান নিজের দ্বিতীয় টেস্টেই দেখা পেয়েছেন প্রথম টেস্ট অর্ধশতকের। ১০৭ বলে ৭ চারে স্টোনম্যান তুলে নিয়েছিলেন অর্ধশতক।

টম ওয়েস্টলি ফিরেছেন দলীয় ৮১ রানের। তার ১৩ রান পর স্বাগতিকরা হারিয়েছে স্টোনম্যানকেও। তবে বাকী সময়টা নির্বিঘ্নেই কাটিয়ে দিয়েছেন কাপ্তান জো রুট আর ডেভিড মালান। এ দুইয়ের ৭৭ রানের অপরাজিত ইংল্যান্ডকে স্বপ্ন দেখাচ্ছে বড় স্কোরের। রুট অপরাজিত রয়েছেন ৪৫ রানে আর মালান একপাশ আগলে আছেন হার না মানা ২১ রানে।

৫ উইকেটে ৩৫৯ রান নিয়ে দিন শুরু করা সফরকারীরা দিনের প্রথম বলেই হারিয়েছে শাই হোপের উইকেট। ১৪৭ রান করা শাইকে ফিরিয়েছেন জেমস অ্যান্ডারসন। ঠিক তার পরের বলেই শেন ডওরিচকে ফিরিয়ে অ্যান্ডারসন তুলে নেন ক্যারিয়ারের ২৩তম পাঁচ উইকেট।

02 Anderson
ছবিঃ সংগৃহীত

টপাটপ ক্যারিবীয় লেজ গুটিয়ে ইংলিশ দল তখন ছক কষছে পরের ইনিংসের ব্যাটিং নিয়ে। ইংল্যান্ডের সব পরিকল্পনা ভেস্তে দিয়ে ওয়েস্ট ইন্ডিজ দলনায়ক জেসন হোল্ডার ব্ল্যাকউডকে নিয়ে অষ্টম উইকেটে গড়েন ৭৫ রানের জুটি। ব্ল্যাকউড ৪৯ আর হোল্ডার সংগ্রহ করেন ৪৩ রান। সব মিলিয়ে সফররতরা গুটিয়ে যায় ৪২৭ রানে।

অ্যান্ডারসনের পাঁচ উইকেটের দিনে বেন স্টোকস নিয়েছেন দুটি উইকেট। এছাড়া একটি করে উইকেট নিয়েছেন ক্রিস ওকস আর স্টুয়ার্ট ব্রড।

সংক্ষিপ্ত স্কোরঃ

ইংল্যান্ড ১ম ইনিংসঃ ২৫৮/১০ (৭০.৫ ওভার)

ওয়েস্ট ইন্ডিজ ১ম ইনিংসঃ ৪২৭/১০ (১২৭ ওভার) হোপ ১৪৭, ব্র্যাথওয়েট ১৩৪, ব্ল্যাকউড ৪৯, হোল্ডার ৪৩। অ্যান্ডারসন ৫/৭৬, স্টোকস ২/৬৩

ইংল্যান্ড ২য় ইনিংসঃ ১৭১/৩ (৫৯ ওভার) স্টোনম্যান ৫২, রুট ৪৫*, কুক ২৩, মালান ২১*, ওয়েস্টলি ৮। হোল্ডার ২/৪৪, গ্যাব্রিয়েল ১/৪১

 

৯৭ ডেস্ক

Read Previous

ওয়ানডে সিরিজও ভারতের

Read Next

তাপস বৈশ্যকে ছাড়িয়ে গেলেন মিরাজ

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share