সাকিব-তামিমকে লায়নের ‘হ্যাটস অফ’

featured photo1 1 76
Vinkmag ad

পুরো ম্যাচে নাথান লায়ন বিস্তার করেছেন আধিপত্য। টিম অস্ট্রেলিয়া যা যা চেয়েছে তার থেকে বেশ পূরণ করেছিলেন এই স্পিনার। তবে আটকে গিয়েছিলেন এক জুটির কাছে। সাকিব আল হাসান আর তামিম ইকবাল জমে গিয়েছিলেন উইকেটে। লায়নের সব কৌশল নানাভাবে ব্যর্থ করে দিয়েছেন এ দু’জন। অথচ দিনশেষে লায়ন কিনা প্রশংসায় ভাসালেন তাদেরই! 

25NathanLyon

আসলে বাধ্য ছিলেন লায়ন। মিরপুরের প্রথম টেস্টের প্রথম দিনে সাকিব আর তামিমই একমাত্র লড়াইটা করেছেন বাংলাদেশের হয়ে। ৫০তম টেস্ট ম্যাচে দুজনই তুলে নিয়েছেন অর্ধশতক। তবে লায়ন অবাক হয়েছে দুজনের দারুণ সব শট দেখে।

এমন উইকেটেও এভাবে দাপট দেখিয়ে ব্যাট করা যায়, বিস্ময়ের মাত্রা ছাড়িয়েছে লায়নের! আর টুপি খোলা সম্মান জানিয়েছেন বাংলাদেশ দলের দুই মধ্যমণিকে।

‘দারুণ সাহসী ব্যাটিং করেছে ওরা। এমন উইকেটে এভাবেই দাপটের সাথে ব্যাট করতে হয়। জুটি গড়ে এভাবে যদি ব্যাট করা যায় তবে রান করা খুব সম্ভব।’

নাথানের বল সাকিব যেমন রান তুলেছেন ২৮, তামিম নিয়েছেন ২৯। আর দিনের শেষভাগে তো সাকিবের বলেই সাজঘরে ফিরতে হয়েছে লায়নকে। ‘ওদের পুরো কৃতিত্ব দিতে চাই। অসাধারণ ক্রিকেটার তারা দুজনই। দারুণ সব শট খেলেছে। টুপি খোলা সম্মান জানাই ওদের।’

৯৭ ডেস্ক

Read Previous

স্মিথকেই বড় বাধা মানছেন সাকিব

Read Next

ওয়ানডে সিরিজও ভারতের

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share