স্মিথকেই বড় বাধা মানছেন সাকিব

featured photo1 1 75
Vinkmag ad

মিরপুর টেস্টের প্রথম দিনের শেষটা দারুণভাবে শেষ করেছেন বাংলাদেশী বোলাররা। আরও নির্দিষ্ট করে বলতে গেলে দুই স্পিনার সাকিব আল হাসান আর মেহেদী হাসান মিরাজ। এই দুজনের ঘুর্ণিতে অতিথিরা হারিয়েছে দুই উইকেট, খাজা হয়েছেন রানআউট।

তবে টেস্ট র‍্যাংকিংয়ের শীর্ষ ব্যাটসম্যান আর অজি কাপ্তান স্টিভেন স্মিথ কিন্তু অপরাজিত আছেন একপাশে। আর অল্প রানে অস্ট্রেলিয়াকে থামানোর পথে এই স্মিথকেই সাকিব মনে করছেন  সবচেয়ে বড় বাধা।

steven smith australia captain in dhaka practice এর চিত্র ফলাফল

প্রথম ইনিংসে বাংলাদেশকে গুঁড়িয়ে দেয়া গেছে ২৬০ রানে। বেশ ফুরফুরে মেজাজেই ব্যাটিংয়ে এসেছিলেন ডেভিড ওয়ার্নার আর ম্যাট রেনশো। রেনশো একপাশে রয়ে গেছেন তবে ফিরে যেতে হয়েছে ওয়ার্নার, খাজা আর নাইট ওয়াচম্যান নাথান লায়নকে। একদম শেষে সাকিব ফিরিয়েছেন লায়নকে, উইকেটে এনেছেন স্মিথকে।

স্মিথ যে বড় বিপদ তা বেশ ভালই জানা সাকিবের। তাই দ্বিতীয় দিনে স্মিথকে ফেরানোটাই যে তার এবং দলের জন্য সবচেয়ে কঠিন চ্যালেঞ্জ হতে যাচ্ছেন স্বীকার করেছেন অকপটেই।

‘অবশ্যই স্মিথই সবচেয়ে বড় বাধা। এই মুহুর্তে এক নম্বর ব্যাটসম্যান। ওর হয়ে ওর রেকর্ডই কথা বলবে। ভারতেও কয়েকটা সেঞ্চুরি করেছিল। এমন ব্যাটসম্যানকে বল করাটা অবশ্যই চ্যালেঞ্জের। ঐ আমাদের জন্য বাধা হয়ে দাঁড়াবে।’

উপমহাদেশের শেষ দুই সফরে অস্ট্রেলিয়া দলের পারফর্ম্যান্স ভাল না হলেও স্মিথের উইলো ঠিকই কথা বলেছে। ভারতে পেয়েছিলেন তিন সেঞ্চুরি আর দলের ধবলধোলাই হওয়া শ্রীলঙ্কা সফরে একটি। তাই, মিরপুর টেস্টে বাংলাদেশের জন্য পথের কাঁটা হতে পারেনই স্মিথ!

৯৭ ডেস্ক

Read Previous

বোঝাপড়ার অভাব ছিলো না সাকিব-তামিমের

Read Next

সাকিব-তামিমকে লায়নের ‘হ্যাটস অফ’

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share