ব্যাট হাতে নয়, মিরপুরে মাইক্রোফোন হাতে নাফিস

featured photo1 1 71
Vinkmag ad

২০০৬ সালে সর্বশেষ অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজে দলে ছিলেন শাহরিয়ার নাফিস। সেই সিরিজে রিকি পন্টিংদের বিপক্ষে প্রথম টেস্টে খেলেছিলেন ১৩৮ রানের ইনিংস। সময়ের পালাক্রমে এখন বাংলাদেশ দলে জায়গা নেই তার। দীর্ঘ ১১ বছর পর মিরপুরে অজিদের সাথে টাইগারদের সাদা পোশাকের লড়াইয়ে ধারাভাষ্য দিচ্ছেন বাংলাদেশ দলের একসময়ের জনপ্রিয় বাঁহাতি ব্যাটসম্যান শাহরিয়ার নাফিস।

nafis inner20160817194449

আন্তর্জাতিক ক্রিকেটে প্রথমবারের মতো ধারাভাষ্যের অভিজ্ঞতা হলো নাফিসের। তবে এর আগে ইমার্জিং এশিয়া কাপে মাইক্রোফোন হাতে ধারাভাষ্য দিয়েছিলেন। নতুন এই ভূমিকা বেশ উপভোগ করছেন তিনি।

ঘরোয়া লিগে পারফর্ম করেও দলে থাকা না থাকা নিয়ে কোন কষ্ট বা অভিযোগ নেই নাফিসের, ‘কোন রকমের কষ্ট বা অভিযোগ নেই। দলের বর্তমান বাস্তবতায় আমার আবেগ বা কষ্টের কোন দাম নেই। এই সিদ্ধান্তটা আমার না যে বাংলাদেশের হয়ে আমি খেলছি না। তবে আমি ঘরোয়া ক্রিকেটে পারফর্ম করছি। কিন্তু দলে নেয়ার সিদ্ধান্তটা আমার হাতে নেই।’

ধারাভাষ্য নিয়ে পরিকল্পনা জানান নাফিস, ‘আমি আরও বেশ কিছুদিন খেলে যেতে চাই। ধারাভাষ্যে এখনই নিয়মিত হওয়ার কথা ভাবছি না। খেলোয়াড়ি জীবন শেষে ক্রিকেটের সাথেই থাকার ইচ্ছা আছে। আমার কাছে মনে হয় এটা ভবিষ্যতের জন্য ভালো কাজ হতে পারে।’

শাহরিয়ার নাফিস দলের বাইরে থাকলেও জনপ্রিয়তা কোনও অংশে কমেনি। মাঠের ক্রিকেটে একসময় আলো ছড়ানো স্টাইলিশ ব্যাটসম্যান মাঠের বাইরের পারফরম্যান্সেও ভালো করার দক্ষতা রাখেন। তবে মাইক্রোফোন হাতে কাজটা বেশ কঠিনই মনে হচ্ছে তার কাছে। তবে দ্রুতই ভালোভাবে ধারাভাষ্য শিখে নেয়ার কথা জানিয়েছেন নাফিস।

৯৭ ডেস্ক

Read Previous

সাকিব-তামিমের লড়াইয়ের পর স্পিনারদের প্রতিরোধ

Read Next

ম্যাচের লাগাম আমাদের হাতেইঃ সাকিব

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share