শেরে বাংলার দেড়শো

featured photo1 1 69
Vinkmag ad

খেলোয়াড় আর দলের রেকর্ডগুলোই একটু বেশি নজর কাড়ে সবার। কিন্তু যে মাঠ খেলোয়াড়দের সুযোগ করে দেয় রেকর্ড গড়ার আর ভাঙ্গার সে মাঠগুলোর রেকর্ডেও কিন্তু চোখ রাখতে হয়। ‘হোম অব ক্রিকেট’ খ্যাত মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম গড়ে বসেছে এক বিরল রেকর্ড। 

চিত্র ফলাফল

একদম শুরুর দিন থেকেই শেরে বাংলা হয়ে উঠেছে বাংলাদেশ ক্রিকেটের প্রাণ। কি ঘরোয়া, কি আন্তর্জাতিক আর কি ফ্র্যাঞ্চাইজি- মিরপুরের মাঠটাতে গড়িয়েছে সব ধরনের খেলাই। স্বাগতিক বাংলাদেশ এবং সফররত অস্ট্রেলিয়া দলের মধ্যকার সিরিজের প্রথম টেস্ট মাঠে গড়ানোর সাথে সাথে শেরে বাংলাও পূরণ করে ফেলছে ১৫০ ম্যাচ পরিচালনার বৃত্ত।

জিম্বাবুয়ের বিপক্ষে ২০০৬ সালে বাংলাদেশ দলের ওয়ানডে ম্যাচ দিয়ে এই মাঠ শুরু করেছিল নিজেদের যাত্রা। এক বছর পরে টেস্ট ক্রিকেটেও অভিষেক ঘটে শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামের। সব মিলিয়ে দর্শকরা ১৫ টেস্ট, ৯৮ ওয়ানডে আর ৩৬টি টি-টোয়েন্টির দেখা পেয়েছেন এই মাঠে।

দেড়শো ম্যাচের মাইলফলক ছাড়িয়ে শেরে বাংলা রয়েছে সবচেয়ে বেশি ম্যাচ অনুষ্ঠিত হওয়া মাঠগুলোর তালিকায় নবম স্থানে। ২৬৬ ম্যাচ আয়োজন করে প্রথম ধরে রেখেছে অস্ট্রেলিয়ার বিখ্যাত ক্রিকেট মাঠ মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ড (এমসিজি)।

মিরপুরে এর আগে অজিদের বিপক্ষে ওয়ানডে আর টি-টোয়েন্টিতে মাঠে নামলেও সাদা পোশাকের ক্রিকেটে এবারই প্রথম শেরে বাংলায় নেমেছে স্টিভেন স্মিথ আর মুশফিকুর রহিমরা।

৯৭ ডেস্ক

Read Previous

শতক বঞ্চিত সাকিব

Read Next

পুকুরের পানিতে ডুবে পাইলটের বাবার মৃত্যু

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share