জোড়া সেঞ্চুরিতে চালকের আসনে ওয়েস্ট ইন্ডিজ

match report 13
Vinkmag ad

ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টে ক্রেইগ ব্রাথওয়াইট ও শাই হোপের জোড়া সেঞ্চুরিতে শক্ত অবস্থানে পৌছে গেছে সফরকারী ওয়েস্ট ইন্ডিজ। প্রথম ইনিংসে ইংল্যান্ডের করা ২৫৮ রানের জবাবে দ্বিতীয় দিনশেষে ক্যারিবিয়ানদের সংগ্রহ ৫ উইকেটে ৩২৯ রান।

আগের দিনের করা ১ উইকেটে ১৯ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করে ওয়েস্ট ইন্ডিজ। ৩৫ রানের ভিতরে দেবেন্দ্র বিশু ও কাইল হোপ বিদায় নিলে ঘোরতর চাপে পড়ে তারা। সেখান থেকে উদ্বোধনী ব্যাটসম্যান ব্রাথওয়াইট ও মিডলঅর্ডার ব্যাটসম্যান শাই হোপ এক অবিশ্বাস্য জুটি গড়ে তোলেন।

02
ছবিঃ সংগৃহীত

দু’জনই সেঞ্চুরি তুলে নেন এবং চতুর্থ উইকেট জুটিতে স্কোরবোর্ডে জড়ো করেন ২৪৬ রান । ২৮১ রানের মাথায় ব্রাথওয়াইট আউট হলে এ জুটি ভাঙ্গে। ১৪৭ রানের ইনিংসটিতে ছিল ১৭টি চার এবং ২টি বিশাল ছক্কা। ব্রাথওয়াইট আউট হওয়ার পরে রোস্টন চেজও ঠিকমত দাঁড়াতে পারেনি। । ২৯৬ রানে পঞ্চম উইকেটের পতন ঘটে।

01
ছবিঃ সংগৃহীত

দিনের বাকিটা সময় শাই হোপ এবং জার্মেইন ব্ল্যাকউড আর কোন বিপদ হতে হতে দেননি। শেষ পর্যন্ত ৫ উইকেটে ৩২৯ রান করে দ্বিতীয় দিনের খেলা শেষ করেছে সফরকারীরা। ২৩টি চারে শাই হোপ ১৪৭ এবং ব্ল্যাকউড ২১ রান নিয়ে অপরাজিত থেকে তৃতীয় দিনের খেলা শুরু করবেন।

অ্যান্ডারসন তিনটি উইকেটে লাভ করেন। সিরিজে ১-০ তে এগিয়ে আছে ইংল্যান্ড। এর আগে এজবাস্টনে সিরিজের প্রথম টেস্টে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ইনিংস ও ২০৯ রানের ব্যবধানে জয়লাভ করেছিল ইংল্যান্ড।

সংক্ষিপ্ত স্কোরঃ

ইংল্যান্ড ১ম ইনিংসঃ ২৫৮/১০ (৭০.৫ ওভার) স্টোকস ১০০, রুট ৫৯, ওকস ২৩ গ্যাব্রিয়েল ৪/৫১, রোচ ৪/৭১

ওয়েস্ট ইন্ডিজঃ ১ম ইনিংসঃ ৩২৯/৫ (১০২ ওভার) ব্রাথওয়াইট ১৩৪, শাই হোপ ১৪৭* অ্যান্ডারসন ৩/৪৬

৯৭ প্রতিবেদক

Read Previous

ইংল্যান্ডের হয়ে শেষের ঘোষণা কেভিন পিটারসেনের

Read Next

সাকিব-তামিমের ব্যাটে ঘুরে দাঁড়ানোর চেষ্টা

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share