ইংল্যান্ডের হয়ে শেষের ঘোষণা কেভিন পিটারসেনের

kp
Vinkmag ad

ইংল্যান্ডের হয়ে ১০৪ টেস্ট, ১৩৬ ওয়ানডে খেলা কেভিন পিটারসেন ইংল্যান্ডে তার সব ধরনের পেশাদারি ক্রিকেটের ইতি টেনেছেন শুক্রবার।

kp 650 042115051613
ছবিঃ সংগৃহীত

ইংল্যান্ডে চলমান ন্যাটওয়েষ্ট টি২০ ব্লাস্টে সারের হয়ে খেলছিলেন। শনিবার নিজের অফিসিয়াল টুইটার একাউন্টে কেপি লিখেন” গতরাতে সারে’র হার মানেই ইংল্যান্ডে আমার পেশাদারি ক্রিকেটের সমাপ্তি, এটা অসাধারণ এক ভ্রমণ ছিল আমার জন্য। ধন্যবাদ সারে, নটস, হ্যান্টস, ইসিবি ও আমার সকল সমর্থককে।”

পিটারসেন ২০১৩-১৪ অ্যাশেজে ইংল্যান্ডের হয়ে সর্বশেষ খেলেন, ৫ টেস্টের ওই সিরিজে সর্বোচ্চ রান সংগ্রহকারী হয়েও ক্যারিবিয়ান সফরে বাদ পড়েন। নির্বাচক কমিটি তার বাদ পড়াকে সর্বসম্মতিক্রমে গৃহীত সিদ্ধান্ত হিসেবে দেখিয়েছে, আর এই বাদ পড়াই তার ক্যারিয়ারের ইতি দেখেছিল অনেকে।

পিটারসেন নিজের ভেরিফাইড টুইটার একাউন্টে বলেন,

“অত্যন্ত দু:খের সাথে বলছি দুর্দান্ত একটা ভ্রমণের দ্বারপ্রান্তে আমি, গর্ববোধ করি এই ভেবে যে গত ৯ বছরে দল হিসেবে অনেক কিছু অর্জন করেছি”।

পরে অবশ্য দলে ডাক পাওয়ার আশায় খেলে গিয়েছিলেন ঘরোয়ালিগ, খেলছেন পুরো বিশ্বজুড়ে ফ্র‍্যাঞ্চাইজি টি২০ লিগগুলোতেও। আইপিএল, সিপিএল, বিগ ব্যাশ, পিএসএল, বিপিএল, ন্যাটওয়েস্ট টি২০ ব্লাস্ট সবজায়গাতেই খেলেছেন দাপটের সাথে। ন্যাটওয়েস্ট ব্লাস্টে তার দল সারে কোয়ার্টার ফাইনালে ৬ উইকেটে হেরে যায় ওয়ার্কশায়ারের বিপক্ষে এতে টুর্নামেন্ট থেকে তারা ছিটকে পড়ে। ইনজুরির কারণে মূল একাদশে না থাকলেও দল জিতলে সেমি-ফাইনালে খেলার প্রবল ইচ্ছে ছিল টেস্টে ইংল্যান্ডের হয়ে ১০৪ টেস্টে ৪৭ এর উপর গড়ে ৮১৮১ রান করা পিটারসেনের।

৯৭ ডেস্ক

Read Previous

সাকিব-তামিমের অন্যরকম অর্ধশতক

Read Next

জোড়া সেঞ্চুরিতে চালকের আসনে ওয়েস্ট ইন্ডিজ

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share