আবার শীর্ষস্থানে ফিরল পাকিস্তান

পাকিস্তান 1
Vinkmag ad

পাকিস্তান আবারও ওডিআই র‍্যাংকিংয়ের শীর্ষে উঠে এসেছে। আজ (১৭ সেপ্টেম্বর) সাউথ আফ্রিকা-অস্ট্রেলিয়া ম্যাচে অস্ট্রেলিয়ার পরাজয়ে অজিরা নেমে গেছে তিন নম্বরে। ভারত যথারীতি আছে দুইয়ে।

সাউথ আফ্রিকা-অস্ট্রেলিয়া সিরিজের শেষ ওয়ানডে ছিল আজ। ২-২ সমতায় থাকা সিরিজ ১২২ রানে জিতে নিয়েছে প্রোটিয়ারা। ঘরের মাঠে খেলতে নেমে প্রথম ইনিংসে ৩১৫ রান করে সাউথ আফ্রিকা। জবাবে, ১৯৩ রানে গুটিয়ে যায় অজি দল। এই পরাজয়ে ওডিআই র‍্যাংকিংয়েও এসেছে পরিবর্তন।

এশিয়া কাপ শুরুর আগে ওডিআই র‍্যাংকিংয়ের শীর্ষে অবস্থান করছিল পাকিস্তান। কিন্তু টুর্নামেন্টের সুপার ফোর অংশে শ্রীলঙ্কার সাথে পরাজিত হতে হয় পাকিস্তানকে। সেই পরাজয়ে দুই ধাপ পিছিয়ে ৩ নম্বরে নেমেছিল দলটি। এবং অস্ট্রেলিয়া উঠেছিল শীর্ষে। ভারত অবস্থান করছিল ২ নম্বরে।

আজ অস্ট্রেলিয়ার পরাজয়ে সেখানে আবারও পরিবর্তন এসেছে। পাকিস্তান নিজেদের শীর্ষস্থান ফিরে পেয়েছে। অস্ট্রেলিয়া নেমে গেছে ৩ নম্বরে। ভারত দুইয়ে রয়ে গেছে। রেটিংয়ের দিক থেকে পাকিস্তান ও ভারত একই রেটিং নিয়ে অবস্থান করছে; ১১৫। অন্যদিকে অস্ট্রেলিয়ার রেটিং ১১৩।

এই তিন দলের মধ্যে অস্ট্রেলিয়া ও ভারত ৩ ম্যাচের ওডিআই সিরিজে মুখোমুখি হবে আগামী ২২ সেপ্টেম্বর থেকে। সিরিজ-শেষে র‍্যাংকিংয়ে আরও পরিবর্তন দেখা যেতে পারে।

৯৭ ডেস্ক

Read Previous

কপাল পুড়ল জেসন রয়ের, বিশ্বকাপের দলে হ্যারি ব্রুক

Read Next

পরিকল্পনা ছিল যতটা সহজ রাখা যায়: সিরাজ

Total
0
Share