লিটনের ডেঙ্গু জ্বরের দিকে আতহার আলির আঙুল

আতহার লিটন তামিম

ভাইরাল জ্বর থেকে সেরে ওঠেই এশিয়া কাপের সুপার ফোর পর্বে খেলতে পাকিস্তান যান লিটন দাস। ম্যাচে নেমে করেন ১৬, এরপর শ্রীলঙ্কায় ফিরে ১৫। আজ এশিয়া কাপের শেষ ম্যাচে ভারতের বিপক্ষে লিটন হয়েছেন ডাক। দেশের প্রাক্তন ব্যাটার ও জনপ্রিয় ধারাভাষ্যকার আতহার আলি খান লিটনের বাজে ফর্মের কারণ বের করলেন। জানালেন, অসুস্থতা থেকে সেরে ওঠা লিটনকে আরও বিশ্রামে রাখা উচিৎ ছিল। 

এশিয়া কাপের ধারাভাষ্য প্যানেলে নেই আতহার আলি খান। তাই অবস্থান করছেন দেশেই, টিভি পর্দায় দেখছেন খেলা। দলের অন্যতম সেরা তারকা লিটন দাস এশিয়া কাপে জ্বালতে পারেনি তার উজ্জ্বল আলোয়। আগের দুই ম্যাচে তিনে নেমে ১৬ ও ১৫ করতেই নিয়েছেন বিদায়। আজ সুপার ফোরে নিজেদের শেষ ম্যাচে অন্তত এক জয়ের খোঁজে বাংলাদেশ। কিন্তু ওপেনিংয়েই পথ দেখানোর বদলে লিটন ব্যর্থ, দুই বলে তার রান শূন্য। 

আতহার আলি খান তার ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে লিটনের সাথে ছবি শেয়ার করে লিখেছেন,

‘লিটন কুমার দাসের জন্য সত্যিই দুঃখিত, কেন জানি না তাকে দলে রাখা হয়েছিল যেহেতু ডেঙ্গু তার শরীরে আঘাত করেছে। সাধারণত ফ্লু বা জ্বরের পরে পুরোপুরিভাবে সুস্থ হতে এক সপ্তাহ সময় লাগে এবং তারপর আরও এক সপ্তাহে ভাল বোধ করতে শুরু করে। আমার মতে তাকে বিশ্রাম দেওয়া উচিত ছিল।’

 

View this post on Instagram

 

A post shared by Athar Ali Khan (@atharalikhan97)

এশিয়া কাপ ২০২৩’এ অংশ নিতে গত ২৭ আগস্ট দেশ ছাড়ে বাংলাদেশ দল। হঠাৎ জ্বরে আক্রান্ত লিটনের দলের সঙ্গে যাওয়া হয়নি শ্রীলঙ্কায়। মিস করেন ৩১ আগস্ট শ্রীলঙ্কা ম্যাচ। এর আগেই ৩০ আগস্ট বিসিবি জানায়, অসুস্থতার জেরে এশিয়া কাপ থেকেই ছিটকে গেলেন লিটন। তার জায়গায় স্কোয়াডে যুক্ত হন এনামুল হক বিজয়। 

৩ সেপ্টেম্বর রাতে গ্রুপ পর্বের শেষ ম্যাচে আফগানিস্তানকে ৮৯ রানের বড় ব্যবধানে হারিয়ে সুপার ফোর নিশ্চিত করে বাংলাদেশ। পরদিন রাতেই লাহোরের বিমানে বসেন লিটন দাস। তখন বিসিবি জানায়, সম্পুর্ণ ফিট হয়ে মেডিকেল টিমের কাছ থেকে পান ক্লিয়ারেন্স সার্টিফিকেট। এরপর যে ৩ ম্যাচ লিটন খেলেছেন সবগুলোতেই হয়েছেন ব্যর্থ। লাহোর থেকে কলম্বো লিটনের ব্যাট কথা বলছে না কোথাও। এবার আতহার আলি খান আঙুল তুলেছেন লিটনের অসুস্থতার দিকে। তার মতে, লিটনকে বিশ্রামে রাখা উচিৎ ছিল এই সময়ে। 

৯৭ ডেস্ক

Read Previous

সাকিব-হৃদয় আর লোয়ার অর্ডারের ব্যাটে বাংলাদেশের চ্যালেঞ্জিং সংগ্রহ

Read Next

ভারতের বিরুদ্ধে রোমাঞ্চকর জয়ে এশিয়া কাপ শেষ করল বাংলাদেশ

Total
0
Share