ভারতের বিপক্ষে ৫ পরিবর্তন নিয়ে ব্যাটিংয়ে বাংলাদেশ

সাকিব রোহিত

বাংলাদেশ আগেই বাদ, ভারত ফাইনালে। তাই আজ এশিয়া কাপে বাংলাদেশ-ভারত ম্যাচের কোনো বিশেষ গুরুত্ব নেই। কিন্তু দুই প্রতিবেশী দেশ চাইবে বিশ্বকাপের আগে একে অপরকে মেপে নিতে। আগের চার ম্যাচেই টস জেতা অধিনায়ক সাকিব আল হাসান আজ হেরেছেন। পেসার তানজিম হাসান সাকিব ও ভারতীয় ব্যাটার তিলক ভার্মার অভিষেক। বাদ মোহাম্মদ নাইম, ওপেনিংয়ে ফিরলেন তানজিদ তামিম। মুশফিকের জায়গায় এনামুল হক বিজয়।  

 ভারত অধিনায়ক রোহিত শর্মা টস জিতে বাংলাদেশকে আগে পাঠালেন ব্যাটিংয়ে। বাংলাদেশ ও ভারত একাদশে পাঁচটি করে পরিবর্তন। 

মুশফিকুর রহিম ছুটিতে থাকায় এই ম্যাচে সেরা একাদশে সুযোগ পেলেন এনামুল হক বিজয়। আগের চার ম্যাচে ওপেন করা মোহাম্মদ নাইম শেখ আজ একাদশের বাইরে। অভিষেক ম্যাচে ডাক হয়ে ফেরা ওপেনার তানজিদ হাসান তামিমকে ফেরানো হয়েছে ভারত ম্যাচে।

এই ম্যাচ শুধুই নিয়মরক্ষার। এশিয়া কাপের ফাইনালে আগেই উঠে গিয়েছে ভারত। আর বাংলাদেশের বিদায় আগেই নিশ্চিত হয়ে গিয়েছে। সে কারণে ফাইনালের আগে ভিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, হার্দিক পান্ডিয়া, মোহাম্মদ সিরাজ, কুলদ্বীপ যাদব, জাসপ্রীত বুমরাহ বিশ্রামে। সুযোগে পেলেন সুরিয়াকুমার যাদব। 

এরমধ্যে ৭ আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলা ব্যাটিং অলরাউন্ডার তিলক ভার্মার আজ হল ওয়ানডে অভিষেক। অধিনায়ক রোহিত শর্মার হাত থেকে পান ডেব্যু ক্যাপ। 

Image

কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে বিকেল সাড়ে ৩টায় ভারতের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ দল। নিজেদের শেষ ম্যাচটা জয় দিয়ে রাঙাতে চান অধিনায়ক সাকিব।

বাংলাদেশ একাদশ-

লিটন দাস, তানজিদ হাসান তামিম, এনামুল হক বিজয়, সাকিব আল হাসান, তাওহীদ হৃদয়, শামীম হোসেন পাটোয়ারী, মেহেদী হাসান মিরাজ, মেহেদী হাসান, নাসুম আহমেদ, তানজিম হাসান সাকিব ও মুস্তাফিজুর রহমান।

ভারত একাদশ-

রোহিত শর্মা (অধিনায়ক), শুবমান গিল, ইশান কিশান, তিলক ভার্মা, সুরিয়াকুমার যাদব, লোকেশ রাহুল, রবীন্দ্র জাদেজা, আক্সার প্যাটেল, মোহাম্মদ শামি, প্রসিদ্ধ কৃষ্ণা, শারদুল ঠাকুর। 

৯৭ ডেস্ক

Read Previous

নরকিয়া বাদ পুরো সিরিজ থেকেই, পরের ম্যাচে নেই বাভুমা

Read Next

বোলার সাকিবের প্রশংসায় পঞ্চমুখ কোহলি

Total
0
Share