বাবরকে বসিয়ে রেখে অপমানই করল পাকিস্তানি সাংবাদিকরা

বাবরকে বসিয়ে রেখে অপমানই করল পাকিস্তানি সাংবাদিকরা

যেকোন ম্যাচের শেষে, প্রেজেন্টেশনের পর সংবাদ সম্মেলন কক্ষে দুই দলের প্রতিনিধির সংবাদ সম্মেলন হওয়াটাই রীতি। তবে এবারের এশিয়া কাপে এই রীতিতে ছেদ পড়ল সুপার ফোরে পাকিস্তান ও শ্রীলঙ্কার মধ্যকার ম্যাচের পর। পাকিস্তানকে শেষ বলের রোমাঞ্চে হারিয়ে ফাইনাল নিশ্চিত করা শ্রীলঙ্কা দলের কেউই এলেন না সংবাদ সম্মেলনে। আর পরাজিত দল পাকিস্তানের অধিনায়ক বাবর আজমের সঙ্গে যা হল তা অনাকাঙ্ক্ষিত। 

কলম্বোর আর প্রেমাদাস স্টেডিয়ামের মিডিয়া সেন্টারের ৪র্থ তলায় সংবাদ সম্মেলন কক্ষ, ৫ম তলায় প্রেস বক্স। ক্রিকেটারদের ড্রেসিংরুম থেকে মিডিয়া সেন্টারের দুরত্ব নেহাত কম নয়। প্রেজেন্টেশন শেষ করা বাবর আজমকে নিয়ে পাকিস্তানের মিডিয়া ম্যানেজার আহসান ইফতিখার নাগিকে মিডিয়া সেন্টারের দিকে আসতে দেখে প্রেস বক্স থেকে সংবাদ সম্মেলন কক্ষে গেলাম।

গিয়ে একটু অবাকই হতে হল, সেখানে কেবল দেখা মিলল কেবল বাংলাদেশের আরেক সাংবাদিকের। মিনিট খানিক অপেক্ষার পর নাগি ও বাবর আজম এলেন। এসেই অবাক কণ্ঠে নাগির জিজ্ঞাসা- ‘আর লোক কই?’

উত্তরে জানালাম, ‘নো আইডিয়া’। বাবরকে চেয়ারে বসিয়ে দিয়ে তাড়াহুড়ো করে নাগি ছুটলেন পঞ্চম তলায়, প্রেস বক্সে। কয়েক মিনিট পর ফিরে এলেন জনপাচেক সাংবাদিক সমেত। এরপর শুরু হল সংবাদ সম্মেলন।

পাকিস্তানের কোন সংবাদ সম্মেলনে এর আগে হাত উঠিয়েও (প্রশ্ন করার অনুরোধ) প্রশ্ন করার সুযোগ মেলেনি, সেটার অবশ্য যুক্তিযুক্ত কারণও আছে। নির্ধারিত সময়ের মধ্যে সবাইকে সুযোগ দেওয়া কঠিনই। আর পাকিস্তানের সাংবাদিকরা যে প্রাধান্য পাবেন সেটা তো অনুমেয়ই। তবে এদিন হাত উঠিয়েই পাওয়া গেল প্রশ্ন করার সুযোগ।

প্রসঙ্গত, পাকিস্তান ও শ্রীলঙ্কার ম্যাচ শেষ হয়েছে লঙ্কান সময় রাত ১ টা ৪৫ মিনিটে। মনে হচ্ছিল খেলা শেষ হওয়া মাত্র পাকিস্তানি সাংবাদিকরা হোটেলের দিকে ছুটেছেন। তবে সেই ভুল ভাঙে সংবাদ সম্মেলন শেষে ফেরার পথে। তখনও স্টেডিয়াম প্রাঙ্গনে ছিলেন বেশিরভাগ সাংবাদিকই। কেউ ব্যস্ত ডিজিটাল কন্টেন্ট তৈরিতে, কেউ লাইভে গিয়ে দর্শকদের জানাচ্ছেন মাঠ থেকে হতাশ হওয়া দর্শকদের প্রতিক্রিয়া। 

আজকের পরাজয়ে টুর্নামেন্ট থেকে বিদায় ঘন্টা বেজেছে পাকিস্তানের। বিশ্বকাপের আগে বাবর আজমকে অপেক্ষায় থাকতে হবে বেশ কিছু দিন। তবে সংবাদ সম্মেলন কক্ষে তাঁকে যেভাবে অপেক্ষায় রেখে দিয়েছিল তাঁর দেশেরই গণমাধ্যমকর্মীরা, তা অনাকাঙ্ক্ষিত তো বটেই, বাবরের জন্য অসম্মানেরই।  

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

শ্বাসরুদ্ধকর ম্যাচ, পাকিস্তানকে হতাশ করে ফাইনালে শ্রীলঙ্কা

Read Next

নরকিয়া বাদ পুরো সিরিজ থেকেই, পরের ম্যাচে নেই বাভুমা

Total
0
Share