রাতে একাদশ ঘোষণা করে আজ আবার পরিবর্তন করল পাকিস্তান!

পাকিস্তান 1

এশিয়া কাপে সুপার ফোরে নিজেদের শেষ ম্যাচে মুখোমুখি পাকিস্তান-শ্রীলঙ্কা। বরাবরের মতো ম্যাচের আগের দিন একাদশ ঘোষণা করেছিল পাকিস্তান। একাদশে ৫ জন নতুন খেলোয়াড় যুক্ত করা হয় লঙ্কানদের বিপক্ষে লড়তে। কিন্তু আজ টসের সময় বাবর আজম জানান আগের রাতে ঘোষিত একাদশ থেকে আরও দুই পরিবর্তন এসেছে। বাদ পড়ে আবারও ফিরলেন ফখর জামান। সৌদ শাকিল একাদশে ছিলেন কেবল এক রাত। 

বরাবরের মতোই ম্যাচের আগের রাতে পাকিস্তান ক্রিকেট বোর্ড নিশ্চিত করে, সুপার ফোরে পাকিস্তানের শেষ ম্যাচের একাদশে ৫ টি পরিবর্তন এসেছে। দুই পেসার নাসিম শাহ ও হারিস রউফ নেই ইনজুরির কারণে। তাদের বদলে মাঠে দেখা যাবে মোহাম্মদ ওয়াসিম জুনিয়র ও আনক্যাপড জামান খানকে। 

এছাড়াও আরও ৩ পরিবর্তন হয় দলে। ওপেনার ফখর জামান, অলরাউন্ডার আগা সালমান ও ফাস্ট-বোলিং অলরাউন্ডার ফাহিম আশরাফকে বাদ দেওয়া হয়। ফলে সেরা একাদশে নেওয়া হয় ওপেনার মোহাম্মদ হারিস, ব্যাটার সৌদ শাকিল ও অলরাউন্ডার মোহাম্মদ নওয়াজকে।

একাদশের তালিকা অনুযায়ী ওপেনিংয়ে ইমাম উল হকের ওপেনিংয়ে সঙ্গী হওয়ার কথা ছিল তরুণ ওপেনার মোহাম্মদ হারিসের। কিন্তু রাতারাতি টিম ম্যানেজমেন্টের সিদ্ধান্তে হারিস টিকে গেলেও বাদ পড়েছেন ইমাম-উল-হক, সঙ্গে নেই সৌদ শাকিলের নাম। 

ফের একাদশে জায়গা দেওয়া হল ফখর জামানকে। আর নতুন করে সুযোগ পেলেন আবদুল্লাহ শফিক। 

পিসিবি অবশ্য কারণ জানিয়েছে, সৌদ শাকিল জ্বরের কারণে মাঠের বাইরে আছেন এবং ইমাম উল হক পিঠে ব্যথায় ভুগছেন। ফলে দলে এসেছেন ফখর জামান ও আবদুল্লাহ শফিক।

ভারত ইতোমধ্যে ফাইনালের জন্য নির্বাচিত হয়েছে। আজকের ম্যাচে যে দল জয় নিশ্চিত করবে, তারা ভারতের বিপক্ষে ১৭ তারিখ ফাইনালে মুখোমুখি হবে।

পাকিস্তানের পরিবর্তিত একাদশ:

বাবর আজম (অধিনায়ক), শাদাব খান (সহ-অধিনায়ক), মোহাম্মদ হারিস, আবদুল্লাহ শফিক, ফখর জামান, ইফতিখার আহমেদ, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, শাহীন শাহ আফ্রিদি ও জামান খান।

৯৭ ডেস্ক

Read Previous

ক্যালিসের চোখে ২০২৩ বিশ্বকাপের সেরা পাঁচ খেলোয়াড়

Read Next

রিয়াদের ব্যর্থতার দিনে আলো ছড়ালেন সৌম্য, মুমিনুল

Total
0
Share