চট্টগ্রামে রিয়াদ, সৌম্যদের সামনে ২৭৩ রানের টার্গেট

প্রস্তুতি

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) স্পেশাল সিরিজ, এশিয়ান গেমস স্কোয়াডের মুখোমুখি বাংলাদেশ টাইগার্স। এ ম্যাচ দিয়েই দীর্ঘ বিরতির পর মাঠের লড়াইয়ে নামলেন মাহমুদউল্লাহ রিয়াদ। এশিয়ান গেমসের ইনিংসে জাকির ও দিপুর ব্যাটে যথাক্রমে ৮৪ রানের ইনিংস, তবে ব্যর্থ মোসাদ্দেক হোসেন। তবুও ২৭৩ রানের লক্ষ্য দিয়েছে এশিয়া গেমসের স্কোয়াড।

চট্টগ্রামের জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামে বেশ কিছুদিন ধরে অনুশীলন করে বাংলা টাইগার্স দল। সে দলটির সাথে এইচপি দলের প্রস্তুতি ম্যাচ চলছে। যেখানে দীর্ঘদিন পর প্রতিযোগিতামূলক ক্রিকেট ফিরলেন অভিজ্ঞ ব্যাটার মাহমুদউল্লাহ রিয়াদ। ৪৬ ওভারের ম্যাচে এশিয়ান গেমসের সদস্যরা মিলে সংগ্রহ করেছে ২৭২ রান।

মাহমুদউল্লাহ রিয়াদ, সৌম্য সরকার, নুরুল হাসান সোহানদের সামনে জয়ের জন্য ৪৬ ওভারে লক্ষ্য ২৭৩ রান। রিয়াদ এদিন বল হাতে না নিলেও সৌম্য সরকার ৪ ওভারে খরচ করেন ৩১ রান। 

এশিয়ান গেমসের স্কোয়াড ওপেনিংয়ে নেমে জাকির হাসান ও পারভেজ হোসেন ইমন দারুণ শুরু করেছিলেন। তবে ৪০ রানের জুটি ভাঙে ব্যক্তিগত ১৮ রানে ইমনের বিদায়ে। এরপর জাকির হাসান ইনিংস টেনে নিয়ে যান শাহাদত হোসেন দিপুকে নিয়ে, দুজনেই পেয়ে যান ফিফটির দেখা। এই জুটির সংগ্রহ আরও ১২৯ রান। সমান ৮৪ রানের ইনিংস খেলে বিদায় নেন দুজনেই।

মোসাদ্দেক হোসেন সৈকত ব্যর্থ হলেও শেষদিকে ইয়াসির আলি রাব্বি ও মৃত্যুঞ্জয় চৌধুরীর ফিনিশিংয়ে বড় সংগ্রহ পেয়েছে। মোসাদ্দেক ১০ বল খেলে পেয়েছেন কেবল ৫ রান। ইয়াসির রাব্বির ব্যাট থেকে ১১ বলে ২২ রানের ক্যামিও। বল হাতে এদিন বাংলাদেশ টাইগার্সের হয়ে সর্বোচ্চ ৪ উইকেট খালেদ আহমেদের।

সামনে ঘরের মাঠে নিউজিল্যান্ড সিরিজ। বিশ্বকাপে মাঠে নামার আগে কাউকে পরখ করে দেখার শেষ সুযোগও এটি। জাতীয় দলে ফেরার আগে পূর্ণ প্রস্তুতির স্বাদ দিতেই অভিজ্ঞ রিয়াদকে এখানে অন্তর্ভুক্ত করা হয়েছে।

৯৭ প্রতিবেদক

Read Previous

শুরু হচ্ছে ৬ দলের উপসাগরীয় ক্রিকেট চ্যাম্পিয়নশিপ

Read Next

বাংলাদেশ দলের প্রশংসায় ভারতের কোচ, দিলেন একাদশ পরিবর্তনের ইঙ্গিত

Total
0
Share