মুশফিক আর ফিরবেন না শ্রীলঙ্কায়

মুশফিকুর রহিম

ভারতের বিপক্ষে ম্যাচ মিস করবেন মুশফিকুর রহিম। বিসিবি ছুটি বাড়িয়েছে মুশফিকের, ফলে শ্রীলঙ্কায় না গিয়ে পরিবারের পাশেই থাকবেন দেশের অভিজ্ঞ এই ব্যাটার। মুশফিক না থাকায় সেরা একাদশে জায়গা পাওয়ার সম্ভাবনা আরও বাড়ল উইকেটরক্ষক ব্যাটার এনামুল হক বিজয়ের। 

এশিয়া কাপের মাঝপথেই গত ১০ সেপ্টেম্বর দেশে ফিরে আসেন মুশফিকুর রহিম। পরদিনই পান সুসংবাদ, পৃথিবীতে আসে মুশফিকের দ্বিতীয় সন্তান। কলম্বোতে এশিয়া কাপে বাংলাদেশের শেষ ম্যাচ ভারতের বিপক্ষে। কথা ছিল এমন, কেবল ভারত ম্যাচ খেলতেই তিনি আবার যাবেন শ্রীলঙ্কায়। এবার পরিস্থিতি বিবেচনায় এমনটি আর হচ্ছে না, মুশফিক ফিরবেন না শ্রীলঙ্কায়। তাকে ছাড়াই রোহিত-কোহলিদের বিপক্ষে লড়তে হবে বাংলাদেশকে। 

উইকেটরক্ষক ব্যাটার মুশফিকুর রহিম আগামী শুক্রবার (১৫ সেপ্টেম্বর) ভারতের বিপক্ষে সুপার ফোরের শেষ ম্যাচটি মিস করবেন। কারণ বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) মুশফিককে তার নবজাতক সন্তান এবং পরিবারের সাথে থাকার জন্য ছুটির মেয়াদ বাড়িয়ে দিয়েছে।

বিসিবির ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান মোহাম্মদ জালাল ইউনুস বিবৃতিতে বলেন,

‘মুশফিক আমাদের জানিয়েছেন যে তার স্ত্রী এখনও সম্পূর্ণ সুস্থ হয়নি, এবং এই সময়ে তাকে স্ত্রীর পাশে এবং তাদের সন্তানদের সাথে থাকতে হবে। আমরা তার পরিস্থিতি পুরোপুরি বুঝতে পেরেছি এবং তাকে ভারতের বিপক্ষে ম্যাচ না খেলার অনুমতি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।’

মুশফিক তার দ্বিতীয় সন্তানের জন্মের সাক্ষী হতে বাংলাদেশে ফিরে এসেছিলেন, প্রাথমিকভাবে ভারতের ম্যাচের জন্য কলম্বোতে দলে যোগ দেওয়ার আশা করা হয়েছিল। তবে তিনি এখন সপরিবারে ঢাকায় থাকবেন।

এনামুল হক বিজয়কে লিটন দাসের বদলি হিসেবে শ্রীলঙ্কায় উড়িয়ে নিয়ে যাওয়া হয়েছিল। তখন বিসিবি পরিষ্কার ভাবেই জানায়, বিজয় স্কোয়াডে থাকবেন ব্যাক-আপ উইকেটকিপার হিসেবে। এবার মুশফিক দলের সাথে না থাকায় শেষ ম্যাচে অন্তত সেরা একাদশে জায়গা পেতে পারেন এনামুল হক বিজয়। 

৯৭ প্রতিবেদক

Read Previous

দুনিথ ওয়েল্লালাগের হাতেই ম্যাচ সেরার পুরষ্কার, সাফল্যের রহস্য?

Read Next

বিশ্বকাপের জন্য আফগানিস্তানের শক্তিশালী স্কোয়াড ঘোষণা

Total
0
Share