মুরালির আশা, বাংলাদেশেও মুক্তি পাবে তার সিনেমা

মুত্তিয়াহ মুরালি ৮০০

মুরালিধরনকে নিয়ে নির্মিত হচ্ছে বায়োপিক-সিনেমা। চারটি ভাষায় মুক্তি পাবে এই সিনেমাটি। ভারতীয় পরিচালক ও লেখক এম এস শ্রীপাথি এই সিনেমা নির্মাণের পিছনের কারিগর। আগামী ৬ অক্টোবর সিনেমাটি মুক্তি পেতে যাচ্ছে। আজ কলম্বোতে বাংলাদেশি গণমাধ্যমের সাথে আলাপচারিতায় এই সাবেক লঙ্কান স্পিনার এসব কথা বলেন।

শুধুমাত্র টেস্ট ক্যারিয়ারে ৮০০ উইকেটের মালিক মুত্তিয়াহ মুরালিধরন। টেস্টে এর চেয়ে বেশি উইকেট নেই আর কোনো বোলারের। এই অতিমানবীয় অর্জন যার, তাঁকে নিয়ে কিছু সিনেমা বা বায়োপিক হওয়া অস্বাভাবিক কিছু নয়। সে থেকেই ভারতীয় পরিচালক এম এস শ্রীপাথি এই উদ্যোগ নিয়েছেন। সিনেমার টাইটেল তাই নির্ধারণ করা হয়েছে, ‘৮০০’ এবং সিনেমাতে মুরালিধরনের ভূমিকায় দেখা যাবে, অস্কার-জয়ী সিনেমা ‘স্লামডগ মিলিয়নিয়ার’ এর অভিনেতা মাধুর মিত্তাল’কে।

মুরালিধরন বলেন,

“আসলে ভারতীয় একজন পরিচালকের এখানে অবদান আছে। ৫ বছর লেগেছে আসলে সব কাজ শেষ করতে। তারা বেশ ভালো একটি সিনেমা তৈরি করেছেন। এটা একটি সত্য ঘটনা। শ্রীলঙ্কার এত এত দুর্দশাকে পাশ কাটিয়ে কীভাবে আমি ৮০০ উইকেট নিলাম এসব সেখানে উঠে এসেছে।আশা করছি অক্টোবরের ৬ তারিখ এটি মুক্তি পাবে, বিশ্বকাপের পরপরই। চারটি ভাষায় এটি মুক্তি পাবে। হিন্দি, তামিল, সিংহলিজ এবং তেলেগু।”

“আশা করি বাংলাদেশেও কেউ এটি মুক্তি দেবে। বাংলাদেশে আমার ভক্তরা এটা দেখতে পারবে এবং উপভোগ করতে পারে। বেশ অনুপ্রেরণাদায়ক ঘটনা এটি। বাচ্চারা দেখে তা অনুসরণ করতে পারবে ভবিষ্যতে ভালো মানুষ হতে পারবে। খেলাধুলায় হোক বা অন্য যেকোনো জায়গায় হোক সেসবে কাজে লাগিয়ে ভালো একজন মানুষ হতে পারবে। আশা করি সবাই এটি ভালোভাবে উপভোগ করবে।”

বাংলাদেশেও সিনেমা মুক্তির ব্যাপারে আশাবাদী মুরালিধরন। ইতোমধ্যে ভারতীয় সিনেমা ‘জওয়ান’ মুক্তি পেয়েছে বাংলাদেশে। তা নিয়ে অবশ্য বিভিন্ন আলোচনা-সমালোচনা রয়েছে। সাবেক এই স্পিনারের সাথে কথা হয় এশিয়া কাপ নিয়ে। এশিয়া কাপ কি উপভোগ করছেন তিনি? বৃষ্টির বাঁধা নিয়ে কিছুটা বিরক্তি প্রকাশ করলেন। পাশাপাশি দুই দেশে এমন আয়োজন না হয়ে, এক দেশ আয়োজক থাকাকে উত্তম মনে করেন মুরালিধরন।

“হ্যাঁ। সমস্যা হচ্ছে এখানে বৃষ্টি এসে ঝামেলা করছে। এছাড়া পাকিস্তান এবং শ্রীলঙ্কা দুই দেশে খেলা হওয়ায় কিছুটা সমস্যা হচ্ছে ক্রিকেটারদের। এক দেশে হলে ভালো হত। আশা করি ভবিষ্যতে আয়োজকরা এই ব্যাপারে চিন্তা করবেন।”

৯৭ ডেস্ক

Read Previous

ওয়াল্লেলাগের ফাই-ফার, আসালাঙ্কার চারে অল্পতেই শেষ ভারত

Read Next

বাংলাদেশের পারফর্ম্যান্স দেখে অবাকই হয়েছেন মুরালিধরন

Total
0
Share