আইসিসির আগস্ট মাসের সেরা বাবর

বাবর আজম

আগস্ট মাসের আইসিসি প্লেয়ার অব দ্য মান্থ (পুরুষ) নির্বাচিত হয়েছেন পাকিস্তানি ক্রিকেটার বাবর আজম। এই নিয়ে তৃতীয়বারের মতো মাসের সেরা খেলোয়াড় নির্বাচিত হলেন তিনি। বর্তমানে অবস্থান করছেন ওডিআই ব্যাটিং র‍্যাংকিয়ের শীর্ষ স্থানে।

গতমাসে দারুণ পারফর্ম করে এই পুরস্কার জিতে নিয়েছেন বাবর। নিজের সতীর্থ শাদাব খান ও ওয়েস্ট ইন্ডিজ ব্যাটার নিকোলাস পুরানকে পিছনে ফেলে আগস্টের সেরা খেলোয়াড় হিসেবে চিহ্নিত হয়েছেন তিনি।

বাবর বলেন, “২০২৩ এর আগস্টের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়ে আমি খুবই আনন্দিত।”

তিনি আরও বলেন, “গতমাস আমার ও দলের জন্য অসাধারণ ছিল, কারণ আমরা দুর্দান্ত কিছু পারফর্ম্যান্স করেছি। পাকিস্তানে এতদিন পর এশিয়া কাপ এসেছে। এটা দারুণ যে, মুলতানের উৎসাহী ও ক্রিকেট-প্রেমী জনতার সামনে খেলাটা দারুণ ছিল। যেদিন মুলতানে আমি দ্বিতীয় ১৫০+ ওডিআই রান করি, আমার লোকদের সামনে, সেটা আমার আনন্দকে দ্বিগুণ করেছিল” 

গতমাসে আফগানিস্তানের বিপক্ষে প্রথম ম্যাচে বাবরের ব্যাটে রান আসেনি। তবে পরের দুই ম্যাচে দু’টি হাফ-সেঞ্চুরির দেখা পান। ৩ ম্যাচের সিরিজ ৩-০ তে জিতে নেয় পাকিস্তান। গতমাসের ৩০ তারিখ, এশিয়া কাপে নেপালের বিরুদ্ধে প্রথম ম্যাচে ১৩১ বলে ১৫১ রানের ইনিংস খেলেন বাবর।

এরমধ্যে দিয়ে ওডিআই ইতিহাসে সবচেয়ে দ্রুততম সময়ে ১৯ টি সেঞ্চুরির মাইলফলক অর্জন করেন বাবর। এই সেঞ্চুরির ফলে সব সংস্করণ মিলিয়ে ৩১ টি সেঞ্চুরি এখন পর্যন্ত এই ব্যাটারের। পাকিস্তানের পক্ষে ইউনুস খান ৪১ টি সেঞ্চুরি নিয়ে সবার উপরে। এরপর আছেন মোহাম্মদ ইউসুফ (৩৯), ইনজামাম-উল-হক (৩৫)।

৯৭ ডেস্ক

Read Previous

সুখবর দিলেও শ্রেয়াস আইয়ারকে ছাড়াই মাঠে ভারত

Read Next

দুনিথ ওয়াল্লেলাগে: ভারতের প্রথম চারজন যার পকেটে!

Total
0
Share