সুপার-ফোর থেকে ছিটকে যেতে ‘প্রস্তুত’ পাকিস্তান!

পাকিস্তান 1

ভারতের সাথে বিশাল অঙ্কের পরাজয়। ২২৮ রান। এই রান কেউ কেউ প্রতিপক্ষের জন্য লক্ষ্যমাত্রা দাঁড় করায়। এই পরাজয়ে নেট রানরেটে সবচেয়ে দুর্বল অবস্থানে আছে পাকিস্তান। সবচেয়ে ভাল অবস্থানে ভারত। একটু এদিক-সেদিক হলেই, পাকিস্তান দলের কাঙ্ক্ষিত ফাইনাল খেলা হবে না।

কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে ৩৫৭ রানের লক্ষ্য নিয়ে ব্যাট করতে নামে পাকিস্তান। মোকাবিলা করতে গিয়ে ৩২ ওভারের মধ্যে ১২৮ রানে গুটিয়ে যায় দলটি। বাংলাদেশের সাথে সুপার ফোরের প্রথম ম্যাচে জয়ের পরেও, ভারতের বিপক্ষে এই বিশাল পরাজয়ে নেট রানরেটে সবচেয়ে নিচে আছে পাকিস্তান, -১.৮৯২ নিয়ে। ভারত আছে সবার উপরে, +৪.৫৬০ নিয়ে। শ্রীলঙ্কা আছে দুইয়ে। বাংলাদেশ পয়েন্ট-টেবিলের চারে থাকলেও, -০.৭৪৯ নিয়ে নেট রানরেটে আছে তিনে।

আজ শ্রীলঙ্কা-ভারত ম্যাচ। দুই দলের জন্যই সুপার ফোরের দ্বিতীয় ম্যাচ। এর আগের ম্যাচে বাংলাদেশকে ২১ রানে হারিয়েছে শ্রীলঙ্কা। ২ পয়েন্ট ও ০.৪২ নেট রানরেট নিয়ে টেবিলের দ্বিতীয় অবস্থানে আছে দলটি। একমাত্র বাংলাদেশ দল দুই ম্যাচের দুইটিতে পরাজয় বরণ করে পয়েন্ট-শূন্য অবস্থায় টেবিলের তলানিতে আছে।

পাকিস্তানের টুর্নামেন্টের অন্যতম সেরা দল হয়ে ভারতের বিপক্ষে ২২৮ রানের পরাজয় বরণ করে, ফাইনালে যাওয়ার লড়াইয়ে কিছুটা খাবি খাচ্ছে। পাকিস্তানের আর একটি ম্যাচ বাকি আগামী বৃহস্পতিবার শ্রীলঙ্কার বিপক্ষে। যে ম্যাচটি তাদের জিততেই হবে। শুধু তাই নয়। ফাইনালে যেতে হলে আজ ভারত-শ্রীলঙ্কা ম্যাচের দিকেও তাকাতে হবে তাদের। যেখানে শ্রীলঙ্কার পরাজয় চাইবে দলটি। এই ম্যাচে শ্রীলঙ্কা জিতে গেলে, বিপদে পড়বে পাকিস্তান।

ভারতের বিপক্ষে ম্যাচটি যদি লঙ্কানরা জিতে যায় এবং ভারত যদি বাংলাদেশ দলকে হারিয়ে দেয়, পাকিস্তান তবুও ফাইনাল থেকে ছিটকে যাবে। যদি বাবর আজমের দল নিজেদের শেষ ম্যাচটি শ্রীলঙ্কার সাথে জিতেও নেয়, তবুও লাভ হবে না।

পাশাপাশি আগামী বৃহস্পতিবার শ্রীলঙ্কার বিপক্ষে যদি পাকিস্তান হেরে যায়, তবে এবারের এশিয়া কাপ সেখানেই শেষ হবে পাকিস্তানের। এত জটিল সব সমীকরণের মাঝে পড়তে হলো দলটিকে, শুধুমাত্র ভারতের বিপক্ষে এই বিশাল ব্যবধানে হারের কারণে। এখন দেখার বিষয়, কোথায় গিয়ে দাঁড়ায় বাবর’দের ভাগ্য!

৯৭ ডেস্ক

Read Previous

শান্ত এখনও রান সংগ্রাহকদের শীর্ষে, তাসকিন-হারিস যৌথভাবে টপে

Read Next

সুখবর দিলেও শ্রেয়াস আইয়ারকে ছাড়াই মাঠে ভারত

Total
0
Share