অনন্য কোহলি ছাড়িয়ে গেলেন শচীনকে

কোহলি

সুপার ফোরে পাকিস্তানের বিপক্ষে শত রানের ইনিংস খেলেছেন কোহলি। শুধু খেলেছেন এমন নয়, রেকর্ড গড়ার কাজটিও করেছেন যত্ন নিয়ে। কোহলি-রাহুল দুজনের ব্যাট থেকেই আসে শতক। বাঁধানো ব্যাটিংয়ে ও দারুণ বোলিংয়ে পাকিস্তানকে ২২৮ রানের বড় ব্যবধানে হারিয়েছে ভারত।

ভিরাট কোহলি অনন্য, তা আরও একবার প্রমাণ দিলেন। পাকিস্তানের বোলিং লাইন-আপ নিয়ে ছেলেখেলা করলেন। সিঙ্গেলস-ডাবলস, বাউন্ডারি-ওভার বাউন্ডারি সবকিছুর এক মিলমিশ দেখালেন। খেললেন শত রানের ইনিংস। পাশাপাশি পঞ্চম ব্যাটসম্যান হিসেবে ওডিআইতে ১৩ হাজার রানের মাইলফলক স্পর্শ করলেন। এর আগে শচীন টেন্ডুলকার, রিকি পন্টিং, সনাৎ জয়াসুরিয়া ও কুমার সাঙ্গাকারা– এই চারজন ছিলেন তালিকায়। গতকাল যুক্ত হলো কোহলির নাম।

চমক রয়েছে আরও এক জায়গায়। ভারতের হয়ে শচীন যেখানে ৩২১ ইনিংস সময় নিয়েছেন ১৩ হাজারি ক্লাবে পৌঁছাতে, কোহলি নিয়েছেন মাত্র ২৬৭ ইনিংস। সবচেয়ে দ্রুত বাকিদের চেয়েও; পন্টিং (৩৪১), সাঙ্গাকারা (৩৬৩), জয়াসুরিয়া (৪১৬)। এই ৪ জনের চেয়ে গড়েও কোহলি উপরে। ৫০ এর উপর গড় নিয়ে ১৩ হাজার রানের বন্দরে পৌঁছেছেন তিনি। সাথে ৪৭ টি সেঞ্চুরি। ওডিআইতে এখন মাত্র ২ সেঞ্চুরি কম, শচীনের থেকে।

ভারত-পাকিস্তান ম্যাচের জন্য নির্ধারণ করা হয়েছিল রিজার্ভ ডে। খেলা রিজার্ভ ডে-তে গড়ায়। আগের দিন কোহলি মাত্র ৭ রানে ক্রিজে ছিলেন। সাথে ছিল সতীর্থ লোকেশ রাহুল। দুজন মিলে পরবর্তীতে ভারতের ইনিংস শেষ করেছেন। ৫৫ বলে প্রথম হাফ-সেঞ্চুরি এবং পরবর্তীতে ২৯ বলে শত রান স্পর্শ করেন এই ‘নাম্বার থ্রি’ ব্যাটার। কোহলি ও রাহুলের শতক ভারতকে ৩৫৬ রানের সংগ্রহ এনে দেয়। পরের ইনিংসে পাকিস্তান মাত্র ১২৮ রানে গুটিয়ে গেলে, বড় জয় নিয়ে মাঠ ছাড়ে কোহলিরা।

৯৭ ডেস্ক

Read Previous

হারিস, নাসিমের চোটে পাকিস্তান দলে জামান-দাহানি

Read Next

শান্ত এখনও রান সংগ্রাহকদের শীর্ষে, তাসকিন-হারিস যৌথভাবে টপে

Total
0
Share