হারিস, নাসিমের চোটে পাকিস্তান দলে জামান-দাহানি

দাহানি জামান

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) পেসার শাহনওয়াজ দাহানি ও জামান খানকে ব্যাকআপ হিসেবে এশিয়া কাপের দলে ডেকেছে। ভারতের বিপক্ষে ম্যাচে হারিস রউফ ও নাসিম শাহ’র চোটে এশিয়া কাপের বাকি অংশে কঠিন চ্যালেঞ্জের মুখে পাকিস্তান দল। 

আগামী মাসে অনুষ্ঠিতব্য আইসিসি ক্রিকেট বিশ্বকাপের আগে খেলোয়াড়দের ফিটনেস এবং সুস্থতার কথা মাথায় রেখে পিসিবি সতর্ক অবস্থানে। ঝুঁকিতে ফেলতে চান না দলের অন্যতম দুই পেসারকে। হারিস রউফ ও নাসিম শাহ পাকিস্তান দলের মেডিকেল প্যানেলের পর্যবেক্ষণে থাকবে।

ভারত ম্যাচের শুরুর দিনেই চোট পাওয়া হারিস রউফ পরদিন মাঠেই নামতে পারেননি। এজন্য কিছুটা অবশ্য পিছিয়ে ছিল পাকিস্তান। পরে ইনজুরির তালিকায় যুক্ত হন নাসিম শাহও। এই দুই জন ব্যাট করতেও নামেননি পাকিস্তানের ইনিংসে। 

পাকিস্তান টিম ম্যানেজমেন্ট এশিয়ান ক্রিকেট কাউন্সিলের টেকনিক্যাল কমিটির কাছে দাহানি ও জামানের প্রতিস্থাপনের জন্য অনুরোধ করবে যদি হারিস বা নাসিমকে পরবর্তী সাত দিনের জন্য বাদ দেওয়া হয়।

দাহানি জাতীয় দলের হয়ে সবশেষ ওয়ানডে ম্যাচ খেলেন গত বছরের অক্টোবরে। তবে সম্প্রতি তিনি ডাম্বুলা অরার হয়ে লঙ্কা প্রিমিয়ার লিগ খেলে গেছেন। মাত্র দুই ওয়ানডে খেলে ১ উইকেট শিকার করা দাহানির উপরই এখন ভরসা রাখতে হচ্ছে পাকিস্তানের। 

এশিয়া কাপের দলে সুযোগ পাওয়া আরেক ডান-হাতি পেসার জামান খান এবারই প্রথম ৫০ ওভারের ক্রিকেটে। তবে গত মার্চে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে অভিষেকের পর ২২ বছর বয়সী জামান খেলেছেন মোট ৬ ম্যাচ। 

৯৭ ডেস্ক

Read Previous

ব্রিটিশ বাংলাদেশি রবিন দাসের ডাবল সেঞ্চুরির রেকর্ড!

Read Next

অনন্য কোহলি ছাড়িয়ে গেলেন শচীনকে

Total
0
Share