স্টোকসের শতকে ইংল্যান্ডের স্বস্তি

match report 11
Vinkmag ad

ওয়েস্ট ইন্ডিজের কেমার রোচ এবং শ্যানন গ্যাব্রিয়েলের দুর্দান্ত বোলিংয়ে শুরুর দিকে কোণঠাসা হয়ে পড়লেও বেন স্টোকসের অনবদ্য শতক ও অধিনায়ক জো রুটের অর্ধশতকে বেশ স্বস্তিদায়ক অবস্থানে রয়েছে ইংল্যান্ড।

প্রথম দিনে প্রথম ইনিংসে ইংল্যান্ডের করা ২৫৮ রানের জবাবে দিনশেষে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ১ উইকেটে ১৯ রান।

সকালটা দেখে সবসময় দিনের সবকিছু অনুমেয়যোগ্য নয়। লিডসের হেডিংলি ক্রিকেট গ্রাউন্ডে ইংল্যান্ড বনাম ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার সিরিজের দ্বিতীয় টেস্টে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন ইংল্যান্ডের অধিনায়ক জো রুট। দ্বিতীয় টেস্টের একাদশে ইংল্যান্ড দলে একটি এবং ওয়েস্ট ইন্ডিজ দলে দুটি পরিবর্তন দেখা যায়।

DIF5TeFXYAAGVdm
ইংল্যান্ডের টপ অর্ডার ভেঙ্গে দেবার কাজ সারে ক্যারিবিয়ান পেসাররা

বোলিংয়ে ওয়েস্ট ইন্ডিজের কেমার রোচ এবং শ্যানন গ্যাব্রিয়েল শুরুটা দুর্দান্ত করেন। তাদের বোলিং তোপে ৩৭ রানের মধ্যেই টপঅর্ডারের তিন ব্যাটসম্যান কুক,ওয়েস্টলি এবং স্টোনম্যানকে হারায় ইংল্যান্ড। ৭১ রানে মালান আউট হলে আরও চাপে পড়ে যায় ইংল্যান্ড। সেখান থেকে ৫ম উইকেটে রুট এবং স্টোকসের জুটিতে ৬৯ রান আসে। এরপর ১২ রানের ব্যবধানে রুট এবং বেয়ারস্টো বিদায় নিলে আবারও চাপে পড়ে যায় ইংল্যান্ড। সেখান থেকে স্টোকস ও মঈন আলীর জুটিতে ৬৮ রান আসে।

DIG0FG3V0AABvX8
শতক পূর্ণ করেই আউট হয়েছেন বেন স্টোকস

চাপের মুখে রানের ফুলঝুড়ি ছোটানো স্টোকসের ৫ম সেঞ্চুরিতে শেষ পর্যন্ত ইংল্যান্ড সবকটি হারিয়ে ২৫৮ রান তুলতে সমর্থ হয়। ১৭টি চারের সহায়তায় স্টোকস ১০০ রান করেন। আর টানা ১২টি টেস্টে পঞ্চাশোর্ধ্ব ইনিংস খেলা রুটের সংগ্রহ ৫৯ রান। ক্যারিবিয়ানদের হয়ে রোচ এবং গ্যাব্রিয়েল উভয়ই চারটি করে উইকেট পান।

DIF5W0hW0AEZqG
পাওয়েলকে সাজঘরের পথ দেখিয়েছেন অ্যান্ডারসন

জবাবে ওয়েস্ট ইন্ডিজের শুরুটাও ভালো হয়নি। শেষ বিকেলে কিয়েরন পাওয়েলের উইকেট হারিয়ে দিনশেষে ক্যারিবিয়ানদের সংগ্রহ ১ উইকেটে ১৯ রান। ব্রাথওয়াইট ১৩ এবং নাইটওয়াচম্যান বিশু ১ রান নিয়ে অপরাজিত আছেন। অ্যান্ডারসন একমাত্র উইকেটটি লাভ করেন।

সিরিজে ১-০ তে এগিয়ে আছে ইংল্যান্ড। এর আগে এজবাস্টনে সিরিজের প্রথম টেস্টে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ইনিংস ও ২০৯ রানের ব্যবধানে জয়লাভ করেছিল ইংল্যান্ড।

২য় টেস্টের প্রথম দিন শেষে সংক্ষিপ্ত স্কোরঃ

ইংল্যান্ডঃ ২৫৮/১০ (৭০.৫ ওভার), স্টোকস ১০০, রুট ৫৯, ওকস ২৩ , গ্যাব্রিয়েল ৪/৫১, রোচ ৪/৭১

ওয়েস্ট ইন্ডিজঃ ১৯/১ (১২ ওভার), ব্রাথওয়াইট ১২*, পাওয়েল ৫, বিশু ১* , অ্যান্ডারসন ১/৫

৯৭ প্রতিবেদক

Read Previous

টানা অর্ধশতকে ভিলিয়ার্সকে ছুঁলেন রুট

Read Next

জয় দিয়ে সিপিএল যাত্রা শুরু রিয়াদের

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share