চমক রেখে নিউজিল্যান্ডের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা

নিউজিল্যান্ড

নিউজিল্যান্ডের বিশ্বকাপ স্কোয়াডে ফিরলেন অধিনায়ক কেন উইলিয়ামসন। ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ থেকে বাদ পড়া পেসার কাইল জেমিসন, অ্যাডাম মিলনে বাদ পড়েছেন বিশ্বকাপেও। ট্রেন্ট বোল্ট এবং জেমস নিশাম, কেন্দ্রীয় চুক্তির বাইরে থেকেই জায়গা করে নিলেন কিউইদের বিশ্বকাপ দলে। 

নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড এক অভিনব কায়দায় তাদের বিশ্বকাপ দল ঘোষণা করেছে। যেখানে স্কোয়াডে জায়গা পাওয়া ১৫ খেলোয়াড়ের প্রিয়জনদের দিয়ে তাদের নাম বলানো হয়েছে। 

স্কোয়াডের নেতৃত্ব দেবেন কেন উইলিয়ামসন, যিনি তার এসিএল ইনজুরি থেকে ফিট হওয়ার প্রক্রিয়ায়। তবে তার ফেরার জন্য এখনও কোনো নির্দিষ্ট তারিখ নেই। উইলিয়ামসনকে না পাওয়া পর্যন্ত দলের সহ-অধিনায়ক টম লাথাম নেতৃত্বে থাকবেন।

উইলিয়ামসন ও সাউদির এটি হবে চতুর্থ বিশ্বকাপে। মার্ক চ্যাপম্যান, ডেভন কনওয়ে, ড্যারিল মিচেল এবং গ্লেন ফিলিপসকে প্রথমবারের মতো ওয়ানডে বিশ্বকাপের দলে নেওয়া হয়েছে যেখানে রাচিন রবীন্দ্র এবং ইয়াংও প্রথমবারের মতো সিনিয়র বিশ্বকাপ দলে নির্বাচিত হয়েছে।

ট্রেন্ট বোল্ট, টিম সাউদি, লকি ফার্গুসন এবং ম্যাট হেনরি অলরাউন্ডার ড্যারিল মিচেল এবং জিমি নিশামের সাথে পেস বিভাগ সামলাবেন। দলে স্পেশালিস্ট স্পিনার হিসেবে রয়েছেন ইশ সোধি ও মিচেল স্যান্টনার।

সব দলকে ২৮ সেপ্টেম্বর পর্যন্ত তাদের ১৫-প্লেয়ার স্কোয়াড চূড়ান্ত করতে এবং এর পরে যে কোনো বদলির জন্য আইসিসির অনুমোদনের প্রয়োজন হবে।

নিউজিল্যান্ডের বিশ্বকাপ স্কোয়াড:

কেন উইলিয়ামসন (অধিনায়ক), ট্রেন্ট বোল্ট, মার্ক চ্যাপম্যান, ডেভন কনওয়ে, লকি ফার্গুসন, ম্যাট হেনরি, টম লাথাম (সহ-অধিনায়ক, উইকেটরক্ষক), ড্যারিল মিচেল, জিমি নিশাম, গ্লেন ফিলিপস, রাচিন রবীন্দ্র, মিচেল স্যান্টনার, ইশ সোধি, টিম সাউদি, উইল ইয়াং। 

৯৭ ডেস্ক

Read Previous

রিজার্ভ ডে’তে গেল ভারত-পাকিস্তান ম্যাচ

Read Next

কন্যা সন্তানের বাবা হলেন মুশফিকুর রহিম

Total
0
Share