রিজার্ভ ডে’তে গেল ভারত-পাকিস্তান ম্যাচ

ভারত 2

ভারত-পাকিস্তান ম্যাচ রিজার্ভ ডে রাখার ফজিলত লাভ করল। ২৪.১ ওভার পর্যন্ত গড়ানো ম্যাচ বৃষ্টির কারণে আগামীকাল (১০ সেপ্টেম্বর) আবারও শুরু হবে। শেষ পর্যন্ত ভারতের রান ২ উইকেট হারিয়ে ১৪৭।

কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে এক পরিবর্তন নিয়ে নেমেছিল ভারত। শ্রেয়াস আইয়ার নেই পিঠে খিঁচুনির কারণে। তার বদলে দীর্ঘ সময় পর ইনজুরি থেকে দলে ফিরেছেন লোকেশ রাহুল। পাকিস্তান দল টসে জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয়। দলটির আগের রাতে দেওয়া একাদশ ছিল অপরিবর্তিত। পাকিস্তানি বোলারদের বেশ শাসন করে রোহিত-গিল মিলে ১২১ রানের জুটি গড়লেন। মাঠে কোহলি-রাহুল থাকা অবস্থায় বৃষ্টি নামে। সেই ম্যাচ আর শুরু হয়নি। আগামীকাল আবার নির্দিষ্ট সময় ম্যাচটি পুনরায় শুরু হবে।

ভারতের উদ্ধোধনী দুই ব্যাটার এদিন ছিলেন উজ্জ্বল। রোহিত শর্মার ব্যাট ধীরে চললেও, শুবমান গিল খারাপ বল ছাড়েননি। দুই ব্যাটার যেন পণ করে নেমেছিলেন। শাহীন শাহ আফ্রিদির প্রথম ওভারের প্রথম ৫ বল ডট খেলে, ৬ষ্ঠ বলে ছক্কা হাঁকান রোহিত। ভারতের উদ্ধোধনী জুটি পাওয়ারপ্লে থেকে ৬১ রান তোলে৷ বোঝা যায় কি ধরনের ব্যাটিং করেছে তাঁরা। সেই জুটি দলীয় রান ১২১ পর্যন্ত নিয়ে যায়।

রোহিত ও গিলের ফেরার সময়টা ছিল কাছাকাছি। যে শাদাব খানকে ৬,৬,৪ হাঁকিয়েছেন, তাঁর বলেই ফাহিম আশরাফের দারুণ ক্যাচে ফিরতে হলো এই ওপেনিং ব্যাটারকে। করলেন ৪০ বলে ৫৬ রান। পরের ওভার করতে এলেন শাহীন। সেই ওভারের পঞ্চম বলে আর্লি হিট করে আগা সালমানের হাতে ক্যাচ দিলেন গিল। ৫২ বলে ৫৮ করা হলো, ইনিংস এরচেয়ে বড় হলো না।

ভিরাট কোহলি ও লোকেশ রাহুল ক্রিজে থাকা অবস্থায় প্রেমাদাসায় বৃষ্টির আগমন ঘটে। দল তখন ২৪.১ ওভারে ২ উইকেট হারিয়ে ১৪৭ রানে অবস্থান করছিল।

৯৭ ডেস্ক

Read Previous

এনামুল বিজয়ের ৯০০ শব্দের আবেগঘন স্ট্যাটাস

Read Next

চমক রেখে নিউজিল্যান্ডের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা

Total
0
Share