নাইম শেখ একজন ভালো ক্রিকেটার: আকরাম খান

নাইম শেখ

আজ কলম্বোতে ২০২৩ এশিয়া কাপ টেকনিক্যাল কমিটির সদস্য ও বিসিবি পরিচালক আকরাম খান গণমাধ্যমের সামনে কথা বলেছে। আগলে রাখলেন ওপেনার মোহাম্মদ নাইম শেখকে। এতো এতো সুযোগ পাওয়া ইস্যুতে আকরাম খানের বক্তব্য, নাইম অনেক ভাগ্যবান। তবুও এই ওপেনারের উপর রাখছেন আশা। নাইমের সমস্যা কী বের করেছেন, দিয়েছেন ভালো করার টোটকাও।

গতরাতে সুপার ফোরের ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে যথারীতি ওপেনিংয়ে নেমে ৪৬ বলে কেবল ২১ রান করেছেন নাইম। একের পর এক ডট খেলে দলকে ফেলেছেন চাপে, শেষপর্যন্ত বাজে শটে হারিয়েছেন উইকেট। কেবল এই ম্যাচেই নয় নাইম এশিয়া কাপে এখন পর্যন্ত চার ম্যাচেই হয়েছেন ব্যর্থ। শ্রীলঙ্কার বিপক্ষে শুরুর ম্যাচে ২৩ বল মোকাবিলায় করেন ১৬ রান। আফগানিস্তান ম্যাচে ৩২ বলে আসে ২৮ রান। পাকিস্তান ম্যাচে ২৫ বল খেলে তার ব্যাটে আসে ২০ রান। গতরাতের ম্যাচে লঙ্কান বোলারদের সামনে তার ব্যাটের অবস্থা ছিল আরও করুণ।
ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খাওয়া মোহাম্মদ নাইমকে আগলেই রাখছেন সাবেক অধিনায়ক আকরাম খান। তার চোখে মোহাম্মদ নাইম একজন ভালো ক্রিকেটার। আন্তর্জাতিক পর্যায়ে তার এই ভরাডুবির কারণও বের করলেন, নাইমকে দিয়েছেন টোটকা।

‘নাইম শেখ একজন ভালো ক্রিকেটার। সে আসলে ভালো খেলে। তবে এই পর্যায়ে টিকে থাকলে আপনাকে শারীরিকভাবে, টেকনিক্যালি এবং মানসিকভাবে তিন দিক থেকেই সঠিক থাকতে হবে। কালকে তার ব্যাটিংয়ের ধরন দেখে আমার মনে হয়েছে মানসিকভাবে সে একটু চাপে ছিল। এটাতে মানিয়ে নেওয়াটা হল জরুরি।’

এনামুল হক বিজয়কে লিটন দাসের বদলি হিসেবে শ্রীলঙ্কায় উড়িয়ে নিয়ে যাওয়া হয়েছিল। তখন বিসিবি পরিষ্কার ভাবেই জানায়, বিজয় স্কোয়াডে থাকবেন ব্যাক-আপ উইকেটকিপার হিসেবে। এরমাঝেই লিটন যোগ দেন দলের সাথে, ম্যাচ খেলছেন ওপেনিং ছেড়ে তিনে। নাইমের বারবার ব্যর্থ হওয়ার পরও ওপেনিংয়ে কেন বিজয়কে নামানো হল না?

আকরাম খানের মতে, মোহাম্মদ নাইম অনেক ভাগ্যবান।

‘সে আসলে অনেক ভাগ্যবান যে সুযোগ পেয়েছে। ভালো ক্রিকেটাররা এই সুযোগগুলোই কাজে লাগায়। সে দুর্ভাগা যে সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি। আশা করি ভবিষ্যতে সে ভালো পারফর্ম করবে। তার সবকিছুই ঠিক আছে কিন্তু ম্যাচে গিয়ে প্রত্যাশা অনুযায়ী আমরা পাচ্ছি না।’

৯৭ ডেস্ক

Read Previous

আকরামের দাবি, এশিয়া কাপে শক্তিমত্তায় বাংলাদেশ তিন নম্বরে

Read Next

কাউন্টিতে তৈরি হয়েছে ভারতীয় একাদশ!

Total
0
Share