টস জেতার পর সিদ্ধান্ত ঠিকই ছিল, স্বস্তি দিয়েছে কেবল হৃদয়

সাকিব 4

হৃদয়ের ব্যাটিং ‘স্বস্তির’, একদমই তাই। নিজের মধ্যে দারুণ সম্ভাবনা তৈরি করে এশিয়া কাপে এসেছেন। প্রথম তিন ম্যাচে একেবারেই ভালো করেননি। চতুর্থ ম্যাচে প্রয়োজনের সময় ৮২ রানের এক ইনিংস খেলেছেন তাওহিদ হৃদয়। টসে জিতে এদিন ব্যাটিং নয়, বরং ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন বাংলাদেশ অধিনায়ক। ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে জানালেন, সিদ্ধান্ত সঠিক ছিল।

বাংলাদেশের বোলারদের শক্তিমত্তা বেশ প্রমাণিত সত্য এখন। বিশেষ করে পেসারদের। শরিফুল-তাসকিন-হাসান ত্রয়ী প্রতিপক্ষের রান আটকে দিতে ও উইকেট তুলে নেওয়ার ক্ষেত্রে সফলতা দেখাচ্ছে। গতকালের ম্যাচেও শ্রীলঙ্কার সব উইকেট পেসারদের হাতে। সাকিব আল হাসান টস জিতে নিয়েছিলেন ফিল্ডিং। সেই সিদ্ধান্ত কেমন ছিল, শোনা যাক সাকিবের মুখেই।

“আমরা ভেবেছিলাম বোলারদের জন্য বেশ সাহায্য থাকবে উইকেটে। একারণে আমরা বোলিং নিয়েছিলাম এবং এখানে আমরা স্পট অন ছিলাম। আরেকটি চিন্তা ছিল বৃষ্টি হতে পারে। তবে বৃষ্টি বাদে টসে জেতাটা দারুণ ছিল। ফলে টসের সিদ্ধান্ত সঠিক ছিল বলেই আমি মনে করি যেহেতু বোলাররা সাহায্য পেয়েছে।”

টসের সিদ্ধান্ত সঠিক ছিল, সাকিব মনে করেন। ২৬০ এর আগে আটকে রাখা গেছে লঙ্কানদের। যদিও বাংলাদেশ অধিনায়ক বলেছেন, ২০ রান বেশি দিয়ে ফেলেছে তাঁরা। এদিন তাওহিদ হৃদয় ব্যাট করতে এসে খেললেন দায়িত্বশীল ইনিংস। সাকব সেই ‘ক্রেডিট’ হৃদয়কে দিলেন আনন্দ চিত্তে।

“যখন আপনি ৭০-৮০ রানের মধ্যে ৪ উইকেট হারাবেন আর ২৬০ তাড়া করছেন এমন উইকেটে তা বেশ কঠিন হয়ে পড়ে। ভালো শুরুর পরে আমরা মোমেন্টাম হারিয়ে ফেলেছি। ফলে এরপর আমরা খেলাটা চেইজ করে গেছি। হৃদয়ের ব্যাটিং স্বস্তির। দারুণ ব্যাটিং করেছে সে। এলপিএলে ভালো করে সে আত্মবিশ্বাস পেয়েছে। সব বোলারদের খেলেছে। সামনে লম্বা পথ, বড় টুর্নামেন্ট আছে। আশা করি সে ফর্ম ধরে রাখবে।”

৯৭ ডেস্ক

Read Previous

বিশ্বকাপের আগে রিয়েলিটি চেক খুবই দরকার ছিল: সাকিব

Read Next

বিশ্বকাপের অটো চয়েজ যারা বিশ্রামে থাকবেন নিউজিল্যান্ড সিরিজে

Total
0
Share