হৃদয়ের জন্য আফসোস করছেন অশ্বিন

হৃদয় অশ্বিন

ভারতের তারকা স্পিনার রবিচন্দ্রন অশ্বিন আগেই তাওহীদ হৃদয়কে নিয়ে বলেছিলেন, ‘সে যেভাবে ক্যারিয়ার শুরু করেছে ভবিষ্যতে দারুণ কিছু করবে।’ আজ তাওহীদ হৃদয় খেললেন ৮২ রানের এক অনবদ্য ইনিংস। তবে আফসোস হচ্ছে অশ্বিনের, চেয়েছিলেন হৃদয়ের ব্যাট থেকে সেঞ্চুরি দেখতে। 

৮৫ বলে ৯২ রান! অভিষেক ম্যাচেই তাওহীদ হৃদয় আলো ছড়িয়ে নিজের আগমনের জানান দিয়েছিলেন। এই ক্রিকেটার অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জিতেছেন, তার মধ্যে তাই জয়ের ক্ষুধাটাও প্রবল। এশিয়া কাপে আগের তিন ম্যাচে হাসেনি হৃদয়ের ব্যাট, মোটে করেন ২২। আজ দলের বিপর্যয়ে এসে ধরেন হাল। শেষপর্যন্ত একা হাতে লড়াই চালিয়ে ৯৭ বলে ৭ চার ও ১ ছক্কায় ৮২ রান করেন। 

লঙ্কানদের শক্তিশালী বোলিং লাইনের বিরুদ্ধে দারুণ খেলা হৃদয়ের সেঞ্চুরি মিস দেখে রবিচন্দ্রন অশ্বিনের টুইট,

‘সত্তিই দুর্ভাগ্যজন তাওহীদ হৃদয়, একটি প্রাপ্য শতক মিস করেছে। তবুও চমত্কার ইনিংস, ভালো খেলেছ।’

বাংলাদেশ ক্রিকেটের ভবিষ্যৎ এই তারকাকে অশ্বিন ছাড়াও ক্রিকেট সংশ্লিষ্ট অনেকেই সুনাম করছেন, দেখছেন তার উজ্জ্বল ক্যারিয়ার। গত মার্চে অভিষেকের পর থেকে তাওহীদ হৃদয়ের ১৩ ম্যাচের ওয়ানডে ক্যারিয়ার, ৪০.১৮ ব্যাটিং গড়ে নামের পাশে যোগ করেছেন ৪৪২ রান।

ম্যাচ হারের কারণ হিসেবে বোলারদের শুরু ও টপ অর্ডারের ব্যর্থতাকে অধিনায়ক সাকিব দেখছেন বড় করে। তবে লড়াই করে যাওয়া তাওহীদ হৃদয়কে প্রশংসায় ভাসাতে ভুল করেননি সাকিব। ম্যাচ শেষে বলেন,

‘[হৃদয়] সে দারুণ ব্যাটিং করেছে। সত্যিই ভাল। সে এখানে এলপিএল খেলেছে তাই সে আত্মবিশ্বাস এনেছে। সে সত্যিই ভাল খেলেছে। যদি সে আর একটু ব্যাট করতে পারত, তবে সবসময়ই অনেক যদি এবং কিন্তু থাকে। কিন্তু শ্রীলঙ্কা আরও ভালো খেলেছে যার কারণে তারা জিতেছে।’

৯৭ ডেস্ক

Read Previous

সাকিবের কাঠগড়ায় চার ব্যাটার আর শুরুর বোলিং

Read Next

বিশ্বকাপের আগে রিয়েলিটি চেক খুবই দরকার ছিল: সাকিব

Total
0
Share