আফ্রিদি, নাসিমকে আলাদা চোখে দেখেন শুবমান গিল

গিল

পরিস্থিতি ও কন্ডিশন নিয়ে সব দলেরই আলাপ রয়েছে। আজ যেমন ভারতীয় ওপেনার শুবমান গিল এসেছিলেন সংবাদ সম্মেলনে। ভারত-পাকিস্তান ম্যাচের আগের দিন কত রান সংগ্রহ করা নিরাপদ, তাঁর নিজের অবস্থা, পাকিস্তানি দুই পেসারের কথাও বললেন। আগামীকাল (১০ সেপ্টেম্বর) সুপার ফোরের ম্যাচে মুখোমুখি হবে দুই দল।

ম্যাচ সরে গেছে শ্রীলঙ্কার ক্যান্ডি থেকে কলম্বো’তে। পাল্লেকেলেতে যে ভারত-পাকিস্তান ম্যাচ অনুষ্ঠিত হয়েছিল, সে ম্যাচটি পরিত্যক্ত হয়েছে। সুপার ফোরে আবারও লড়বে দুই দল, এবার প্রেমাদাসা স্টেডিয়ামে।

গিল বললেন, “কত রান যথেষ্ট এটা পরিস্থিতি ও কন্ডিশনের ওপর নির্ভর করছে। কখনো ৩৪০-৩৫০ রানও কম হয়ে যায়। আবার কখনো ২৫০ রানও অনেক চ্যালেঞ্জিং। তাই গুরুত্বপূর্ণ বিষয় হলো আপনি কন্ডিশন ও পরিস্থিতি কতটা বুঝতে পারছেন।”

গিল জানালেন চাপ থাকে সব ম্যাচেই। তা নেদারল্যান্ডসের বিপক্ষে যেমন, পাকিস্তানের বিপক্ষেও তেমন। মূলত পারফরম্যান্সই সব। নিজের প্রতি বিশ্বাস রেখেই এগোতে হবে।

“বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ আমার জন্য প্রথম ম্যাচ ছিল পাকিস্তানের বিপক্ষে। আমাদের কাছে সব ম্যাচই সমান। হোক সেই ম্যাচ নেদারল্যান্ডসের বিপক্ষে কিংবা পাকিস্তানের বিপক্ষে। এই ম্যাচে যেমন চাপ অনুভব করি, বাকি ৮টি ম্যাচেও একইরকম নার্ভাসনেস ও চাপ অনুভব করি। পারফর্ম না করে কিছু বদলাতে পারবেন না। আপনাকে বিশ্বাস রেখে এগিয়ে যেতে হবে।”

পাকিস্তান দলের পেস বোলিং ইউনিট কতটা ভাল, সে নিয়ে তো যথেষ্ট আলোচনা থাকেই। এরপরও কথা উঠল শাহীন শাহ আফ্রিদি ও নাসিম শাহ’কে নিয়ে। দুই পেসারের ব্যাপারে গিলের দৃষ্টিভঙ্গি কেমন?

“এই দুই বোলার অন্য সবার চেয়ে একটু আলাদা। প্রত্যেক বোলারেরই নিজস্ব কিছু স্কিল আছে। শাহীন অনেক ভালো সুইং করাতে পারে। নাসিমের অনেক গতি আছে। দুইজনই ভিন্ন দুই ধরনের বোলার।”

৯৭ ডেস্ক

Read Previous

ভয়ংকর দুর্ঘটনার পর প্রথম মাঠে ফিরলেন ফ্লিনটফ

Read Next

বদলা নেওয়ার ম্যাচে বাংলাদেশের সামনে চ্যালেঞ্জিং টার্গেট

Total
0
Share