ভয়ংকর দুর্ঘটনার পর প্রথম মাঠে ফিরলেন ফ্লিনটফ

ফ্লিনটফ

ফ্লিনটফের দায়িত্বটা অফিশিয়াল কিছু নয়। ইংল্যান্ড দলের সাথে থাকা, সঙ্গ দেওয়া খেলোয়াড়দের, পাশাপাশি কিছু ড্রিল করানো। এই সাবেক ক্রিকেটারের অভিজ্ঞতা থেকে নতুনরা কিছু শিখবে, এরকম আশা। ভয়ংকর এক দুর্ঘটনা থেকে ফিরেছেন ফ্লিনটফ। শরীরেও সেই চিহ্ন। গতকাল (৮ সেপ্টেম্বর) ইংল্যান্ড-নিউজিল্যান্ড ম্যাচে প্রথমবারের মতো ক্যামেরার সামনে দেখা গেছে তাঁকে।

অ্যান্ড্রু ফ্লিনটফ; দীর্ঘদেহী এই ক্রিকেটার ইংল্যান্ড দলের হয়ে খেলেছেন লম্বা সময়। তবে বেশিরভাগ সময় ইনজুরির সাথে লড়তে হয়েছে তাঁকে। অলরাউন্ডারের ভূমিকায় দারুণ দায়িত্ব দেখিয়েছেন। গত বছর ডিসেম্বরের কথা, এক গাড়ি দুর্ঘটনার কবলে পড়ে বেশ মারাত্মক আহত হয়েছিলেন। ভেঙ্গে যায় পাঁজরের হাড়, মুখের অবয়ব বদলে যায়। লোকচক্ষুর বাইরেই ছিলেন। গতকাল আবারও ক্যামেরার সামনে দেখা গেল তাঁকে।

ইংল্যান্ড দলের ম্যানেজিং ডিরেক্টর রব কে। ফ্লিনটফের বেশ কাছের মানুষ। গত অ্যাশেজেও এই অলরাউন্ডার ম্যাচগুলো পর্যবেক্ষণ করেছে। নিউজিল্যান্ড সিরিজে দলের ফিল্ডিং ড্রিলের মূল কাজটা ফ্লিনটফ নিজ কাঁধে নিয়েছেন। ছড়িয়ে দিচ্ছেন নিজের অভিজ্ঞতা। গত রাতে অবশ্য নিউজিল্যান্ডের বিপক্ষে হার দেখতে হয়েছে ইংল্যান্ডকে।

“সে অবশ্যই ইংল্যান্ড কিংবদন্তি। এটা সুন্দর যে, তাঁকে দলের আশপাশে পাওয়া যাচ্ছে। সে কোন নির্দিষ্ট দায়িত্ব নিয়ে আসেনি। শুধু চারপাশে থাকা আর পর্যবেক্ষণ করা। ছেলেদের মধ্যে কেউ কেউ তাঁর মস্তিষ্ক থেকে কিছু নিতে পারে। এবং সে আসলেই বেশ মানিয়ে নিয়েছে।“

এমন নয় যে ফ্লিনটফ ইংল্যান্ডের বিশ্বকাপ দলের সাথেও যোগ দিচ্ছেন। মূলত অল্প কিছু ক্রিকেটের সাথে নিজেকে যুক্ত রাখা, এর বেশি না। খেলোয়াড়ি জীবন থেকে সরে যাওয়ার পর, সম্প্রচারক ও ধারাভাষ্যকার হিসেবেই তাঁকে দেখা গেছে, তাও মাঝেমধ্যে।

৯৭ ডেস্ক

Read Previous

আজও টস জিতলেন সাকিব, একাদশে এক পরিবর্তন

Read Next

আফ্রিদি, নাসিমকে আলাদা চোখে দেখেন শুবমান গিল

Total
0
Share